২৮ ফেব্রুয়ারি ২০২১
`

তালার ঘোষনগরে বাঁশের সাঁকো এখন মারণফাঁদ

-

কপিলমুনির সীমান্তবর্তী তালার ঘোষনগর খেয়াঘাটের বাঁশের সাঁকোটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। কপোতাক্ষ নদে সাঁকো পারাপারে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটলেও সতর্ক হচ্ছে না কর্তৃপক্ষ।
তালার জালালপুর ও পাইকগাছার বিস্তীর্ণ জনপদের হাজার হাজার মানুষের নদী পারাপারে বিকল্প ব্যবস্থা না থাকায় প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে ভাঙা সাঁকোটি দিয়ে পার হতে হয় নদী। ভুক্তভোগীরা জানান, সাঁকোর খণ্ড খণ্ড চরাটগুলোর কোনোটাই এখন আর নিরাপদ নয়। বাঁধন না থাকায় তার ওপর পা দিলেই রয়েছে গড়িয়ে পড়ার ঝুঁকি। নেই ন্যূনতম কোনো গার্ডার। এতে করে চলতি শীত মৌসুমে সন্ধ্যা নামতেই কুয়াশার প্রলেপ সাঁকোর পাটাতনগুলোকে পিচ্ছিল করে দেয়। এমন অবস্থায় সাঁকো দিয়ে পারাপারে একটু অসাবধানতায় পা পিছলে গেলেই মালামালসহ পড়তে হয় পানিতে। এতে প্রাণে বেঁচে গেলেও সাথে থাকা মালামালসহ মূল্যবান জিনিষপত্র নষ্ট হচ্ছে প্রতিনিয়ত। ভুক্তভোগীরা আরো জানান, ঘোষনগর খেয়াঘাটে বরাবরই যাত্রী পারাপারে অতিরিক্ত টোল আদায় করা হয়। এনিয়ে ঘাঁট মালিক-যাত্রীদের মধ্যে ঝগড়া-বিবাদ লেগেই থাকে।

 



আরো সংবাদ


মৃত্যু কাম্য নয়, তবে কারাগারে অসুস্থ হয়ে মারা গেলে কিছু করার নেই : হাসিনা খুলনায় লেখক মুশতাকের মৃত্যু নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় যুবক গ্রেফতার ৩০ মার্চ থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, যেভাবে ক্লাস হবে শামীমা বেগম কি আর কখনো ব্রিটিশ নাগরিকত্ব ফিরে পাবেন? মান্দায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত একসাথে দুই বোনের সাথে শারীরিক সম্পর্ক গড়ে তুলেছিল প্রেমিক কারওয়ান বাজারে হাসিনা মার্কেটে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট সিরিয়ায় বিমান হামলা আমেরিকার সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ : ইরান রাজশাহীতে ১ চিকিৎসক ও ৫ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ উড়ছে ম্যানসিটি জামায়াত আমীরের শোক

সকল