০৯ মার্চ ২০২১
`
পৌরসভা নির্বাচন

কাহালুতে ধানের শীষ ও নৌকার জমজমাট প্রচারণা

-

বগুড়ার কাহালু পৌর নির্বাচনের প্রচার-প্রচারণা জমে উঠছে। আওয়ামী লীগ চাচ্ছে জয়ের ধারা বজায় রাখতে আর বিএনপি মাঠে নেমেছে মেয়র পদটি পুনরুদ্ধারে।
আগামী ৩০ জানুয়ারি বগুড়া জেলা সদরের সবচেয়ে নিকটতম কাহালু পৌরসভা নির্বাচন। এখানে মোট ভোটার ১১ হাজার ১৪০ জন। উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও টানা দুইবারের নির্বাচিত পৌর মেয়র আলহাজ হেলাল উদ্দিন কবিরাজ দলীয় প্রতীক নৌকা নিয়ে মাঠে নেমে চালাচ্ছেন প্রচার-প্রচারণা। তিনি নির্বাচনী প্রচারণা সভাগুলোতে অসমাপ্ত কাজ শেষ করে পৌরসভার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানাচ্ছেন। অপর দিকে বিএনপি নেতা উপজেলা চালকল মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর আব্দুল মান্নান দফাদার (ভাটা) ধানের শীষ প্রতীক নিয়ে মেয়র পদ পুনরুদ্ধারে মাঠে নেমে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তিনি বিজয়ী হলে পৌরসভাকে মাদক, দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত করার অঙ্গীকার ব্যক্ত করেছেন।
এবারের পৌর নির্বাচনে প্রার্থী, ভোটার, কর্মী-সমর্থকরা হিসাব-নিকাশ করে এগোচ্ছেন। কারণ স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপিতে রয়েছে গ্রুপিং। তাই প্রতিদ্বন্দ্বী দুই মেয়রপ্রার্থীই দলীয় কোন্দল নিরসনে জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের ওপর ভরসা করে আছেন। সে ক্ষেত্রে যে দল আগে দলীয় কোন্দল নিরসন করতে পারবে সেই দলের প্রার্থীই এগিয়ে যাবেন বলে মনে করছেন পৌরবাসী। এ ছাড়া উভয় প্রার্থী জামায়াতের বোটের দিকে তাকিয়ে আছেন। অভিজ্ঞ মহল মনে করেন পৌর ভোটের মাঠে জামায়াত না থাকলেও উপজেলা নির্বাচনে বারবার জামায়াতের প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হওয়ায় প্রমাণিত হয় এখানকার নির্বাচনে তাদের ভোট জয়ের জন্য বড় ফ্যাক্টর।
এ দিকে সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলররাও প্রচার প্রচারণায় মাঠে সরব হয়েছেন। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে পৌর এলাকার অলি-গলি। পাড়া মহল্লায় চলছে নির্বাচনী মহড়া। তবে এবার স্থানীয় প্রশাসন এখন পর্যন্ত রয়েছেন শক্ত ও নিরপেক্ষ অবস্থানে।

 



আরো সংবাদ