২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নোয়াখালীতে কিশোর হত্যা : গ্রেফতার ১

-

নোয়াখালীর বেগমগঞ্জে কিশোরকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় একজনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। বুধবার রাতে বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুরে অভিযান চালিয়ে রবিউল হোসেন রায়হান (১৮)কে আটক করা হয়। সে নরোত্তমপুর গ্রামের বাদশা আলমের ছেলে। নোয়াখালী ডিবি পুলিশের পরিদর্শক সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন এ ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে বেগমগঞ্জ মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। আটক কিশোরকে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
গত বুধবার বিকেল ৫টায় চৌমুহনী পৌরসভার ২নং ওয়ার্ড নাজিরপুরের কন্ট্রাক্টর মসজিদ এলাকায় অস্ত্রধারী তিন-চারজন যুবক মাজহারুল ইসলাম তুর্জয়কে (২০) এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানে অবস্থার অবনতি ঘটায় তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত মাজহারুল ইসলাম তুর্জয় গত বছর বেগমগঞ্জ কৃষি ইনস্টিটিউটে কিশোর হাসান হত্যা মামলার তিন নম্বর আসামি। সে ওই মামলায় দীর্ঘদিন কারাগারে ছিল। কিছু দিন আগে জামিনে মুক্তি পায়। পূর্বশত্রুতার জেরে এ হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
কিশোরীর আত্মহত্যা
নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরএলাহী ইউনিয়নে সুমাইয়া আক্তার (১৮) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে। গত বুধবার রাত ১২টার দিকে পুলিশ চরএলাহী ইউনিয়নের ৪নং ওয়ার্ড থেকে লাশটি উদ্ধার করে। নিহত সুমাইয়া আক্তার লক্ষ্মীপুর জেলার প্রবাসী গোলাম হোসেনের মেয়ে। সে কোম্পানীগঞ্জের চরএলাহীতে ফুফাতো বোন জান্নাতুল ফেরদাউসের বাড়িতে বসবাস করে আসছিল।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সুমাইয়ার মা তাদেরকে ছেড়ে অন্যত্র বিয়ে করলে বাবা দ্বিতীয় বিয়ে করে। সৎ মা সুমাইয়াকে সহ্য করতে পারত না। তাই সুমাইয়া কোম্পানীগঞ্জে চরএলাহীতে তার ফুফাতো বোনের বাড়িতে থাকত। তিন বছর আগে চরএলাহী ইউনিয়নের ১নং ওয়ার্ডের নুরুল হক রিয়াদের সাথে সুমাইয়ার বিয়ে হয়। কিন্তু দেড় বছর আগে তাদের তালাক হয়। এসব বিষয় নিয়ে সে মানসিকভাবে বিপর্যস্ত ছিল। তাই পরিবারের সদস্যদের অগোচরে সে বিষপান করে। পরিবারের সদস্যরা টের পেয়ে তাকে উদ্ধার করে কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহিদ্লু হক রনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবারের অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
নোয়াখালীতে ১৭ মার্চের মধ্যে সরকারি ঘর পাবে ৮৫৫ গৃহহীন পরিবার
আশ্রয়হীন পরিবারকে পুনর্বাসন প্রকল্পের আওতায় নোয়াখালীতে আগামী ১৭ মার্চের মধ্যে সরকারিভাবে ঘর পেতে যাচ্ছে ৮৫৫টি পরিবার। প্রধানমন্ত্রীর ‘মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রতিশ্রুতির অংশ হিসেবে এ ঘর প্রস্তুত করা হচ্ছে।
বৃহস্পতিবার দুপুরে নোয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক খোরশেদ আলম খান এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবু ইউসুফসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক জানান, প্রথম দফায় আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্য দিয়ে ১৫০টি ঘর হস্তান্তর করা হবে। এ ছাড়া ওই দিন হাতিয়ার মন্নাননগরে ৯৪৫টি পরিবারের জন্য নির্মিত একটি বড় আশ্রয়ণ প্রকল্পও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অবশিষ্ট আরো ৭০৫টি ঘর ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর আগেই হস্তান্তর করা হবে।


আরো সংবাদ



premium cement