০৭ মার্চ ২০২১
`

মানিকছড়িতে ইউপি নির্বাচনের হাওয়া

-

দুই মাস আগেই খাগড়াছড়ির মানিকছড়িতে উঠেছে ইউপি নির্বাচনী হাওয়া। সম্ভাব্য প্রার্থীরা জেলা, উপজেলার দলীয় শীর্ষনেতাদের আশীর্বাদ পেতে মাঠ গরম করে চলছেন। তৃণমূলেও চলছে বিভিন্ন বিশ্লেষণ। তবে যোগ্য নেতা নির্বাচনের আগে ভোট দেয়ার অধিকার নিয়ে চিন্তিত ভোটাররা।
নির্বাচন অফিস জানায়, চলতি বছরের ২২ মার্চ থেকে ৪ জুন মোট ছয় ধাপে দেশব্যাপী ইউপি নির্বাচন হবে। মানিকছড়ির চার ইউনিয়নের মধ্যে তিনটিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৬ সালের ২৩ এপ্রিল। সীমানা জটিলতায় দু’বছর পরে একটি ইউপিতে নির্বাচন হয়। তাই মানিকছড়ি, বাটনাতলী ও তিনটহরী ইউপিতে একসাথে নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে।
বর্তমানে দায়িত্বরত চেয়ারম্যান ও মেম্বারদের বিগত কর্মকাণ্ড নিয়ে জনমত, জনসমর্থন মূল্যায়ন করছেন ক্ষমতাশীন দলের শীর্ষনেতারা। স্বপ্ন দেখছেন অনেক উদীয়মান, উচ্চশিক্ষিত দলীয় নেতা ও স্বতন্ত্র অনেকে।
মানিকছড়ি ইউপিতে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে উপজেলা আ’লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও উপজাতি কার্বারি উদ্রাচাই মারমা ও উপজেলা সদর ইউনিয়ন আ’লীগের সভাপতি আকতার হোসেন ভূঁইয়া। বাটনাতলীতে সম্ভাব্য প্রার্থী উপজেলা আ’লীগের সহসভাপতি আবদুল রহিম ও সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি ও বর্তমান আ’লীগের সাংগঠনিক সম্পাদক এবং শিক্ষক আলমগীর হোসেন। তিনটহরীতে সম্ভাব্য প্রার্থী উপজেলা আ’লীগ নেতা ও ইউসিসিলি : চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন ও উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য বাহার মিয়া (বি.কম)। এ ছাড়াও অনেকেই মনোনয়ন পেতে জোর তদবির শুরু করেছেন।
এ দিকে বাটনাতলী ইউপিতে স্বতন্ত্র প্রার্থী হতে তৃণমূলে কাজ করছেন উপজাতি নেতা মংসাপ্রু চৌধুরী। অন্য দিকে দেশে চলমান পৌর ও সিটি নির্বাচনে অংশ নেয়া বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষায় থেকে গোপনে গোপনে তিন ইউপিতেই বিএনপি নেতারা প্রার্থী মনোনয়ন দিতে কাজ শুরু করেছেন বলে নিশ্চিত করেছেন দলের একাধিক শীর্ষনেতা।
উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন বলেন, তৃণমূলে জনসমর্থন এবং বিগত সময়ে দল ও সাধারণ মানুষের সাথে সম্পৃক্ত এবং স্বচ্ছ, ত্যাগী নেতাদের মধ্যে গ্রহণযোগ্য ব্যক্তিকেই আসন্ন ইউপি নির্বাচনে মনোনয়ন দেয়া হবে।



আরো সংবাদ