২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সংক্ষিপ্ত সংবাদ

-

কবি নজরুল বিশ^বিদ্যালয়ে ছুটি ঘোষণা
ময়মনসিংহের ত্রিশালে করোনা প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে না আসায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ^বিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে। ১৭ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত বিশ^বিদ্যালয়ের আবাসিক হল ও একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে সামাজিক দূরত্ব বজায় রেখে দাফতরিক কার্যক্রম সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত চলবে। শিক্ষার্থীদের জন্য আগের মতো অনলাইন ক্লাস চালু থাকবে এবং চলমান পরীক্ষাগুলো এ সময়সীমার বাইরে থাকবে। বিশ^বিদ্যালয়ের রেজিস্টার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর সোমবার জানান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের যাতায়াতের জন্য মঙ্গলবার থেকে বাসের নতুন শিডিউল কার্যকর হবে। ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতা।

মানিকছড়িতে পাবলিক লাইব্রেরি উদ্বোধন
খাগড়াছড়ির মানিকছড়িতে স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন ‘স্মার্ট মানিকছড়ি’র উদ্যোগে একটি পাবলিক লাইব্রেরি চালু হয়েছে। বৈশ্বিক মহামারী করোনার সময়ে মানবিক ত্রাণ সহায়তা অসহায়দের ঘরে ঘরে পৌঁছে দিয়ে আত্মপ্রকাশ করা সংগঠনটি অবশেষে উপজেলা প্রশাসন ও সুশীল সমাজের সহযোগিতা নিয়ে মানিকছড়ি পাবলিক লাইব্রেরি গড়ার উদ্যোগ নিলে তাতে সবাই এগিয়ে আসেন। উপজেলা টাউন হলে গতকাল সোমবার সকালে আয়োজিত এক অনুষ্ঠানে পাবলিক লাইব্রেরির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন। মানিকছড়ি (খাগড়াছড়ি) সংবাদদাতা।

ভূরুঙ্গামারীতে স্বামীর মৃত্যুর শোকে স্ত্রীর মৃত্যু
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে স্বামীর মৃত্যুর শোক সইতে না পেরে হার্ট অ্যাটাকে মৃত্যুবরণ করেছেন স্ত্রী। রোববার রাতে উপজেলার সদর ইউনিয়নের বাগভাণ্ডার গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, বাগভাণ্ডার গ্রামের আমিন উদ্দিন (৭০) দীর্ঘ দিন ধরে নানারকম বাধর্ক্যজনিত রোগে ভুগছিলেন। রোবাবর রাত সাড়ে ৯টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর শোকে স্ত্রী রোকেয়া বেগম (৫৫) অসুস্থ হয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) সংবাদদাতা।

সীতাকুণ্ডে গণপিটুনিতে ডাকাত নিহত
চট্টগ্রামের সীতাকুণ্ডে গণপিটুনিতে এক ডাকাত নিহত হয়েছে। গতকাল সোমবার ভোর ৫টার সময় উপজেলার বাড়বকুণ্ডর মান্দারিটোলা গ্রামে এ ঘটনা ঘটে। তবে নিহত ডাকাতের (৫৫) নাম পরিচয় জানাতে পারেনি পুলিশের কোনো দায়িত্বশীল কর্মকর্তা। স্থানীয় সূত্রে জানা যায়, ডাকতদের হানায় অতিষ্ঠ গ্রামবাসী রাত জেগে গ্রাম পাহারা দিচ্ছেন। পাহারায় থাকা লোকজন মান্দারীটোলার দিকে কয়েকজনকে আসতে দেখে মসজিদের মাইকে ডাকাত বলে চিৎকার করেন। এ সময় স্থানীয় লোকজন গিয়ে তাদের ধাওয়া দিলে একজন ধরা পড়লে তাকে গণপিটুনি দেয়া হয়। এত তার মৃত্যু হয়। সীতাকুণ্ড (চট্টগ্রাম) সংবাদদাতা।

বকশীগঞ্জে ট্রাক্টরের চাপায় স্কুলছাত্র নিহত
জামালপুরের বকশীগঞ্জে ট্রাক্টরের চাপায় সাদিকুল ইসলাম (৮) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে ধানুয়া কামালপুর ইউনিয়নের উত্তর কামালপুর গ্রামে এ ঘটনা ঘটে। পুুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ধানুয়া কামালপুর ইউনিয়নের উত্তর কামালপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে স্থানীয় সেইফ একাডেমির দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী সাদিকুল ইসলাম তার চাচা জিকরুল ইসলামের সাথে টাক্টর দিয়ে জমি চাষ করতে যায়। জমি চাষ করার একপর্যায়ে চলন্ত ট্রাক্টরের নিচে পড়ে যায় সাদিকুল এবং ঘটনাস্থলেই সে মারা যায়। বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম ট্রাক্টরের চাপায় স্কুলছাত্র নিহতের সত্যতা স্বীকার করেছেন। বকশীগঞ্জ (জামালপুর) সংবাদদাতা।

ঈশ^রগঞ্জে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে মামলা
ময়মনসিংহের ঈশ^রগঞ্জে নবম শ্রেণীর এক স্কুলছাত্রীকে তুলে নিয়ে প্রতিবেশী বখাটে কর্তৃক ধর্ষণের অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে ছাত্রীটির মা থানায় মামলা দায়ের করেছেন। জানা যায়, উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের আব্দুল খালেকের ছেলে ঈসমাইল মিয়া (২১) বিয়ের প্রলোভন দেখিয়ে প্রতিবেশী ওই ছাত্রীকে নিজ বাড়িতে নিয়ে ধর্ষণ করে। বিষয়টি নিয়ে এলাকায় জানাজানি হলে বখাটে ঈসমাইল বাড়ি থেকে পালিয়ে যায়। খবর পেয়ে আঠারবাড়ী তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থল থেকে ওই স্কুলছাত্রীকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। ঈশ^রগঞ্জ থানার ওসি আব্দুল কাদের মিয়া বলেন, অভিযুক্তদের আটকের চেষ্টা চলছে। ঈশ^রগঞ্জ (ময়মনসিংহ) সংবাদদাতা।


আরো সংবাদ



premium cement
দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা

সকল