২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বালিয়াকান্দিতে কেটে ফেলা হলো শত বছরের সড়ক

-

রাজবাড়ীর বালিয়াকান্দি সদর ইউনিয়নের শত বছরের চামটা-চরকানাবিলা সড়কের মাখনের বাড়ির কাছে সড়কের মধ্য থেকে মাটি কেটে সড়কটিকে অকোজো করে ফেলা হয়েছে। ফলে এলাকার সাধারণ মানুষ, স্কুল-কলেজের শিক্ষার্থী ও যানবাহন চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এক বছরের বেশি সময় ধরে এলাকাবাসী এই দুর্ভোগের শিকার হচ্ছেন।
এলাকাবাসী জানিয়েছেন, বালিয়াকান্দি সদর চরকানাবিলা নরেন সিকদারের বাড়ির কাছ থেকে চামটা স্কুল সংলগ্ন তারাপদ কর্মকারের বাড়ি পর্যন্ত সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সড়কটি দু’টি গ্রামের প্রধান সংযোগ সড়ক। এ সড়কটির মধ্যখান থেকে মাটি কাটার ফলে পথচারীরা কোনোরকমভাবে চলতে পারলেও যানবাহনকে আট কিলোমিটার ঘুরে আসতে হচ্ছে। এতে করে এলাকার মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছে। দ্রুত বালিয়াকান্দি শহরে আসার জন্য প্রায় শত বছর ধরে নবাবপুর, নারুয়াসহ বিভিন্ন ইউনিয়নের পথচারী ও যানবাহন এ সড়ক দিয়ে চলাচল করে আসছে। প্রায় এক বছর আগে ইউনিয়ন পরিষদ থেকে সড়কের মধ্যখানে গর্ত করে মাটি কাটা হয়। ফলে পায়ে হেঁটে বা বাইসাইকেল করে চলাচল করা ছাড়া কোনো উপায় নাই। সড়কটি এলাকার মানুষের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে।
বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের সদস্য সাখাওয়াত হোসেন বলেন, চামটা-চরকানাবিলা সড়কের মাখনের বাড়ির সামনের সড়কের মধ্য থেকে মাটি কেটে ইউনিয়ন পরিষদ পাশের সড়ক নির্মাণ করে। ওই সড়কটি ব্যক্তিমালিকানার জমিতে হওয়ায় তারাই ব্যবহার করে। তবে সড়কের মধ্যখান থেকে মাটি কাটার ফলে এলাকার মানুষ ভোগান্তির শিকার হচ্ছে বলেও তিনি স্বীকার করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা বলেন, আজই জানতে পারলাম, খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement