২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ধুনটে বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ

-

বগুড়ার ধুনট উপজেলায় গোসাইবাড়ি এএ উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগে অনিয়মের অভিযোগ উঠায় তদন্ত শুরু করেছেন জেলা শিক্ষা কর্মকর্তা হজরত আলী। বিদ্যালয়ের দাতা সদস্য ও ধুনট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপনের করা অভিযোগটি গত বুধবার দুপুরের পর থেকে তদন্ত শুরু হয়েছে। বিদ্যালয়ের দাতা সদস্য আবু সালেহ স্বপন বলেন, বিধি মোতাবেক একটি পদে নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন কমপক্ষে তিনজন প্রার্থীর আবেদনের নিয়ম রয়েছে। এই বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদে তিনজন আবেদনকারীর মধ্যে নুরুল ইসলামের শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা না থাকার পরও অবৈধভাবে নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।
বিদ্যালয়ের সভাপতি শফিকুল ইসলাম বলেন, সরকারি প্রতিনিধিসহ পাঁচ সদস্যবিশিষ্ট নিয়োগ কমিটি কাগজপত্র যাচাই-বাছাইয়ের পর সাজিয়া আফরিনকে নিয়োগ দেয়া হয়েছে। তাদের অভিযোগ ভিত্তিহীন।
বগুড়া জেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হযরত আলী বলেন, বিধি মোতাবেক একটি পদে নিয়োগের জন্য কমপক্ষে তিনজন যোগ্য প্রার্থীর আবেদন করা প্রয়োজন। গোসাইবাড়ি এএ উচ্চবিদ্যালয়ে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে এ নীতিমালা মানা হয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি

সকল