১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

জমে উঠেছে বেগমগঞ্জ উপজেলা উপনির্বাচনের প্রচারণা

-

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা পরিষদের উপনির্বাচনের প্রচার-প্রচারণা জমে উঠেছে। প্রার্থীরা সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। পোস্টারে পেস্টারে ছেয়ে গেছে পুরো উপজেলা। দিনরাত চলছে মাইকিং। সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচারণা চলছে।
১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত বেগমগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা চার লাখ ১৬ হাজার ২৩৪ জন। বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত এ উপজেলায় বিগত ২০১৪ সালে চেয়ারম্যান নির্বাচিত হন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও বেগমগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবদুর রহিম। এরপর পদটি বিএনপির হাতছাড়া হয়। পরবর্তীতে আওয়ামী লীগের ভিপি মোহাম্মদ উল্যা ও ওমর ফারুক বাদশা চেয়ারম্যান নির্বাচিত হন। গত ২৭ সেপ্টেম্বর চেয়ারম্যান ওমর ফারুক বাদশা হৃদরোগে আক্রান্ত হম্মোরা গেলে পদটি শূন্য হয়। আগামী ১০ ডিসেম্বর এ উপজেলায় উপনির্বাচন। এতে চেয়ারম্যান পদে ছয়জন মনোনয়নপত্র দাখিল করেছেন। মরহুম ওমর ফারুক বাদশার সহধর্মিণী শাহনাজ বেগম, বিএনপি প্রার্থী মঞ্জুরুল আজিম সুমন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আমিনুল হক মুন্না , স্বতন্ত প্রার্থী কবির হোসেন, মফিজুর রহমান ও জোবায়ের হোসেন। পরে স্বতন্ত্র প্রার্থী কবির হোসেনের মনোনয়ন বাতিল হয়। তবে মূলত নৌকা প্রতীকের ওমর ফারুক বাদশার সহধর্মিণী শাহনাজ বেগম ও ধানের শীষ প্রতীকের বিএনপি প্রার্থী মঞ্জুরুল আজিম সুমনের মধ্যে ভোটযুদ্ধ হবে বলে ধারণা করা হচ্ছে।
দু’বার নোয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আজিম সুমন মনোনয়ন পাওয়ায় বিএনপির নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। তৃণমূল পর্যায়ে তার রয়েছে ব্যাপক গ্রহণযোগ্যতা।
মঞ্জুরুল আজিম সুমন অভিযোগ করেন, ৯ নম্বর মিওয়ারিশপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজান সাজুর নির্দেশে বেশ কিছু স্থানে আমার নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। এ ছাড়া ৪ নম্বর আলাইয়াপুর ইউনিয়ন পরিষদের হিরাপুর গ্রামে বিএনপি কর্মী আরমান হোসেনকে গ্রেফতার করা হয়েছে। জেলা ও উপজেলা প্রশাসন যদি নিরপেক্ষ থাকেন তাহলে আমিই নির্বাচনে জয়ী হবো। হারানো এ পদটি পুনরুদ্ধারে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করছেন। অপর দিকে শাহনাজ বেগম ২০০৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এলাকায় তার পরিচিতি রয়েছে। উপজেলার বিভিন্ন ইউনিয়নে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন তিনি। শাহনাজ বেগম বলেন, আমি গণসংযোগ চালিয়ে যাচ্ছি।

 


আরো সংবাদ



premium cement
মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে? জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের

সকল