২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

পঞ্চগড় চিনিকল শ্রমিকদের সড়ক অবরোধ

-

পঞ্চগড় চিনিকলসহ ছয়টি চিনিকলে চলতি মৌসুমে আখ মাড়াই কার্যক্রম বন্ধের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন পঞ্চগড় চিনিকলের শ্রমিক-কর্মচারীরা। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দেড় ঘণ্টা পর্যন্ত পঞ্চগড় চিনিকলের সামনে পঞ্চগড়-ঢাকা মহাসড়ক অবরোধ করে মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা। এ সময় মহাসড়কের দুই দিকে কয়েক শ’ যানবাহন আটকা পড়ে। একপর্যায়ে রাস্তায় শুয়ে পড়েন তারা।
শ্রমিক ইউনিয়নের সহসভাপতি রোকনুজ্জামান রোকন, সাংগঠনিক সম্পাদক সফিউদ্দিন, শ্রমিক নেতা নবী খান বিক্ষোভ চলাকালে বক্তব্য রাখেন। নেতারা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, উত্তরাঞ্চলের একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান চিনিকল। এই চিনিকলের সাথে হাজার হাজার শ্রমিক-কর্মচারী ও কৃষক জড়িত। সরকারের বিভিন্ন খাতে লোকসান হয় কিন্তু সেসব প্রতিষ্ঠান বন্ধ হয়নি। বঙ্গবন্ধুর হাতে গড়া এ চিনিকলটি বন্ধ হয়ে যাবে আর হাজার হাজার শ্রমিক না খেয়ে থাকবে এটি আমরা মেনে নিতে রাজি নই।
খবর পেয়ে পঞ্চগড় সদর থানা পুলিশের ওসি আবু আক্কাস আহমেদের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষোভকারীদের শান্ত করার চেষ্টা করেন। পরে পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায় বিক্ষোভকারীদের শান্ত করেন। বিক্ষোভকারীরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে পঞ্চগড় চিনিকলের আখ মাড়াইয়ের সিদ্ধান্ত নিতে সরকারকে আলটিমেটাম দিয়ে অবরোধ তুলে নেয়।


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ

সকল