১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ছাগলনাইয়ায় এক হাজার মিটার অবৈধ গ্যাসলাইন বিচ্ছিন্ন

-

মাসের পর মাস গ্যাস বিল পরিশোধ করেও গ্যাসের চাপ না থাকায় কয়েক বছর ধরে চরম ভোগান্তিতে রয়েছে ছাগলনাইয়া পৌর শহরের আবাসিক গ্রাহকরা। অপর দিকে এক শ্রেণীর অসাধু ঠিকাদাররা মোটা অঙ্কের টাকার বিনিময়ে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে, ফেনীর বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির অধীন ছাগলনাইয়ায় কোম্পানির আবাসিক গ্রাহক রয়েছে দুই হাজারের বেশি। কয়েক কয়েক বছর ধরে শীত-গ্রীষ্ম দুই সময়ে দিনের বেশির ভাগ সময় চুলায় গ্যাসের চাপ না থাকায় চুলা জ্বলে না। আবাসিক গ্রাহকরা লাইনের গ্যাসের জন্য নিয়মিত বিল পরিশোধ করলেও ভোর থেকে দুই ২টা পর্যন্ত শহরের বেশির ভাগ এলাকায় গ্যাস থাকে না বলে গ্রাহকদের দীর্ঘ অভিযোগ। এ দিকে গত মঙ্গলবার ছাগলনাইয়া পৌরসভার বাঁশপাড়া গ্রামে ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহের ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে এক হাজার মিটার অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করেন। এ সময় অবৈধভাবে সংযোগ নেয়া ৩৪টি রাইজার বন্ধ করা হয়। জরিমানা করা হয় ৩৬ হাজার টাকা। অভিযানে অ্যাসিল্যান্ড হুমায়রা ইসলাম, গ্যাস কোম্পানির ফেনী অফিসের ব্যবস্থাপক, প্রকৌশলী কামরুল ইসলামসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে পৌরসভার পশ্চিম ছাগলনাইয়া গ্রামের আবু তাহের জানান, সারা বছরই রান্নার সময় চুলায় দিনে গ্যাস থাকছে না। রাতে গ্যাস আসে ওই সময়ও চাপ কম বলে অভিযোগ তার। বাঁশপাড়া গ্রামের কাজী বাড়ির মো: মোস্তফা জানান, মাস শেষে নিয়মিত গ্যাস বিল পরিশোধ করেও চাহিদা মতো গ্যাস পাওয়া যায় না। মটুয়া গ্রামের নজরুল ইসলাম জানান, গ্যাসের বিলও দিতে হয়, বাজার থেকে গ্যাস সিলিন্ডারও কিনতে হচ্ছে তাদের।
এ ব্যাপারে জানতে চাইলে ফেনী বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপক সাহাব উদ্দিন সাংবাদিকদের জানান, ছাগলনাইয়া শেষ প্রান্তে হওয়ায় এবং শীতকালে গ্যাস জমে থাকায় ছাগলনাইয়ায় গ্যাসের চাপ কম। তবে ছাগলনাইয়া গ্যাসের চাপ বাড়াতে তারা কাজ করছেন।

 

 


আরো সংবাদ



premium cement