২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

লাকসামে মার্কেটে আগুন কোটি টাকা ক্ষতি দাবি

-

কুমিল্লার লাকসামে আগুন লেগে একটি মার্কেটের পাঁচটি দোকান পুড়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীর। মঙ্গলবার ভোরে লাকসাম পৌর শহরের দক্ষিণ বাজার পুরাতন বাসস্ট্যান্ড এলাকার সোহাগ মৎস্য খামার মার্কেটে এ ঘটনা ঘটে।
সূত্র জানায়, ভোর সাড়ে ৪টার দিকে মার্কেটে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন মার্কেটের অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে লাকসাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে মার্কেটের পাঁচটি দোকানে থাকা ফ্রিজ, টিভি, বৈদ্যুতিক যন্ত্রপাতি, ফার্নিচারসহ মালামাল পুড়ে যায়। আগুনে রুস্তম আলীর রোকেয়া হার্ডওয়ার, সামিয়া থাই অ্যালুমুনিয়াম অ্যান্ড গ্লাস হাউজ, বাচ্চু মিয়ার বাচ্চু স্টোর, কালিমুল্লাহর আনোয়ার থাই অ্যালুমুনিয়াম ও খোরশেদ আলমের খোরশেদ ফার্নিচারের মালামাল পুড়ে যায়।
ভুক্তভোগীরা জানান, ব্যাংক, এনজিও ও স্বজনদের কাছ থেকে ধার-দেনা করে বেশির ভাগ দোকানি পুঁজি জোগাড় করেছেন। আগুনে সর্বস্ব হারিয়ে তারা দিশেহারা হয়ে পড়েছেন।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা সাহাদাত হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে প্রায় পৌনে এক ঘণ্টা সময় লাগে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। লাকসাম থানা পুলিশ ও লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 


আরো সংবাদ



premium cement