১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কচুয়ায় নিয়ন্ত্রণহীন মাছ চাষ পুকুরে বিলীন সড়ক

-

চাঁদপুরের কচুয়া উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ভেঙে বিলীন হচ্ছে পুকুরে। সড়কের পাশের পুকুরে নিয়ন্ত্রণহীন মাছ চাষ করায় অসময়ে রাস্তাঘাট ভেঙে পড়ায় ব্যাহত হচ্ছে যানবাহন চলাচল। ক্ষতি হচ্ছে সরকারের কোটি কোটি টাকা। বর্ষা মৌসুমে অতিবৃষ্টি ও বর্ষা শেষে পুকুরসহ খাল-বিলের পানি সেচে মাছ ধরায় পুকুরে ধসে পড়ছে সড়কগুলো। সড়কগুলো দ্রুত সংস্কার এবং এভাবে নিয়ন্ত্রণহীন মাছচাষ বন্ধ করা না গেলে যেকোনো সময় ঘটতে পারে ভয়াবহ দুর্ঘটনা।
কচুয়া উপজেলার সর্বত্রই দেখা যায় এমন চিত্র। বিশেষ করে ঢাকা-কচুয়া সড়কের কলাকোপা অংশে, পালাখাল-গুলবাহার সড়কের ভূঁইয়ারা ও মেঘদাইর অংশে, তুলপাই-গুলবাহার সড়কের ফতেপুর অংশে এবং বাতাবাড়িয়া-দরবেশগঞ্জ সড়কের কাপিলাবাড়ী অংশে উজানী লস্করি রাস্তার উজানী মধ্যপাড়া ও পশ্চিম পাড়া অংশসহ বিভিন্ন সড়কের একপাশ কোথাও আবার কোথাও দুই পাশই পুকুরে ধসে পড়ে রাস্তগুলোর বেহাল দশা হয়েছে।
ভুক্তভোগী ও স্থানীয়রা জানান, নিয়ন্ত্রণহীন মাছ চাষ, পুকুর থেকে ড্রেজারে বালু উত্তোলন ও বর্ষা শেষে পুকুরের পানি সেচে মাছ ধরার কারণে সড়কগুলো পুকুরে ধসে পড়ছে। ফলে যানবাহন চলাচলে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। পুকুর সংলগ্ন রাস্তার পাশে প্রতিরক্ষামূলক দেয়াল নির্মাণের মাধ্যমে স্থায়ীভাবে ভাঙন রোধ করার দাবি জানিয়েছেন তারা। এ বিষয়ে জানতে চাইলে কচুয়া উপজেলা প্রকৌশলী সৈয়দ জাকির হোসেন বলেন, এ সম্পর্কে আমি অবগত আছি। সড়কগুলো দ্রুত সংস্কারের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement
কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান

সকল