২৮ জানুয়ারি ২০২১
`

বগুড়া বার সমিতির নির্বাচন কাল দুই দলের জন্যই চ্যালেঞ্জ

-

বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির নির্বাচনকে বড় দু’টি রাজনৈতিক দলই চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। তাই দুই দলই পূর্ণাঙ্গ প্যানেলে সর্বশক্তি নিয়ে মাঠে নেমেছে। আগামীকাল ২৭ নভেম্বর সকাল ৭টা থেকে বেলা ১টা পর্যন্ত সমিতির নতুন ২২৬ জন সদস্যসহ মোট ৭২০ জন ভোটার ১৩টি পদে ভোট দেবেন। এবারের নির্বাচনে জামায়াতসহ সমমনা দলগুলো বিএনপির সাথে জোটবদ্ধ থাকলেও বামপন্থী দলগুলো আওয়ামী লীগের সাথে নেই। তারা আলাদা প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ কারণে বিএনপি প্যানেল সুবিধাজনক অবস্থানে রয়েছে বলে ধারণা করা হচ্ছে।
বিএনপি ও সমমনা দল সমর্থিত প্যানেলের সভাপতি পদে আছেন শফিকুল ইসলাম টুকু ও সাধারণ সম্পাদক পদে আছেন রফিকুল ইসলাম (১) (বর্তমান সাধারণ সম্পাদক)। আওয়ামী লীগ সমর্থিত সভাপতি পদে আছেন গোলাম ফারুক (বর্তমান সভাপতি) ও সাধারণ সম্পাদক পদে তবিবর রহমান তবি। জাসদ, বাসদসহ সমমনা দল সমর্থিত সভাপতি পদে আছেন এ এফ এম সাইফুল ইসলাম পল্টু ও সাধারণ সম্পাদক পদে আব্দুল লতিফ পশারী ববি। এই প্যানেল ছয়টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ দিকে নতুন ২২৬ জন ভোটার নির্বাচনে জয়লাভে বড় ফ্যাক্টর বলে জানিয়েছেন আইনজীবীরা। এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে দিনরাত ভোটারদের কাছে ছুটে যাচ্ছেন প্রার্থীরা।
বিগত নির্বাচনে সভাপতিসহ আটটি পদে আওয়ামী লীগ প্যানেল এবং সাধারণ সম্পাদকসহ পাঁচটি পদে বিএনপি পন্থীরা জয়লাভ করেন।

 



আরো সংবাদ


ছদ্মবেশে ডাকাতি, গ্রেফতার ৩ এ সরকারের কাজ হচ্ছে মানুষের অধিকার কেড়ে নেয়া চসিক নির্বাচনে হাল ছেড়ে দিয়ে বিএনপি সহিংসতা করেছে : তথ্যমন্ত্রী ধামরাইয়ে স্বপ্নডানা পরিবারের পক্ষ থেকে শীতার্ত মাঝে কম্বল বিতরণ তিউনিশিয়ার প্রেসিডেন্টকে হত্যার প্রচেষ্টা ব্যর্থ : সন্দেহের তীর ইসরাইলের দিকে খুবি শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার : রাবিতে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ দেশের মানুষ নির্বাচনের প্রতি অনীহা প্রকাশ করেছে : জিএম কাদের আমি করোনার টিকা নেইনি : রুমিন ফারহানা ডিবি পুলিশের সোর্স জাকির হত্যার রহস্য উন্মোচন করল র‌্যাব সিদ্ধিরগঞ্জে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৭ সৌদি ও আমিরাতে অস্ত্র বিক্রি স্থগিত করলেন বাইডেন

সকল

চসিক নির্বাচন : সংঘর্ষে ছেলের নিহতের খবর শুনে মারা গেলেন মা (২৬৩৯০)এরদোগানের পরাজয়ের জন্য নিজের জীবন দিতে চান এই নেতা (২২৩৩২)পররাষ্ট্রমন্ত্রীকে জন কেরির ফোন (১৩৬৮১)নির্বাচন নিয়ে বিরোধ : ভাইকে গলা কেটে হত্যা (১১১৫১)ফিলিস্তিনের ব্যাপারে যে পদক্ষেপ নিচ্ছেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট বাইডেন (১০৯৫৫)শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সময় নিয়ে যা বললেন প্রতিমন্ত্রী (১০৫৪৬)বিবাহবিচ্ছেদ সবচেয়ে বেশি সৌদি আরবে, কী বলছেন বিশেষজ্ঞরা? (১০৪১১)দেশে প্রথম করোনা টিকা নিচ্ছেন রুনু, জানালেন কারণ (৮৩০৫)চট্টগ্রামের নতুন মেয়র রেজাউল করিম চৌধুরী (৭৫০৮)ইরান ও আমেরিকার প্রতি যে আহ্বান ফ্রান্সের (৭১২৭)