২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সংক্ষিপ্ত সংবাদ

-

ঝালকাঠিতে ডিবির ফাঁদে
নারী মাদক কারবারি
ঝালকাঠিতে দুই শ’ পিস ইয়াবাসহ সোনিয়া আক্তার ওরফে রিয়া (২০) নামে এক নারী মাদক কারবারিকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার রাতে নলছিটির দপদপিয়া চৌমাথা এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক সোনিয়া রাজাপুরের নৈকাঠি এলাকার আনসার তালুকদারের মেয়ে। জিজ্ঞাসাবাদ শেষে দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। ডিবির ওসি ইকবাল বাহার খান জানান, সোনিয়া দীর্ঘ দিন ধরে ইয়াবা কারবারের সাথে জড়িত। তাকে আটক করার জন্য ডিবি পুলিশ ফাঁদ পাতে। সোনিয়াকে আটক করে দুই শ’ পিস ইয়াবা জব্দ করে ডিবি পুলিশ। ঝালকাঠি সংবাদদাতা।

মিঠাপুকুরে নিখোঁজের ৩ দিন পর শিশুর লাশ উদ্ধার
রংপুরের মিঠাপুকুরে নিখোঁজ হওয়ার তিন দিন পর ধানক্ষেত থেকে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে শাল্টি গোপালপুর ইউনিয়নের শুলুঙ্গা গ্রামে। পুলিশ ও এলাকা সূত্রে জানা যায়, শুলুঙ্গা গ্রামের রফিকুল ইসলামের ছেলে গোলাম রব্বানী রাব্বি (৮) গত ২০ নভেম্বর বিকেলে নিখোঁজ হয় এবং ওই দিন থেকে তাকে খুঁজে পাওয়া যায়নি। গত সোমবার সকালে বাড়ির পাশে একটি ধানক্ষেতে তার লাশ পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশকে সংবাদ দেয়। মিঠাপুকুর (রংপুর) সংবাদদাতা।

কাউখালীতে মাদক কারবারি বাবা-ছেলে গ্রেফতার
পিরোজপুরের কাউখালীতে পাঁচ কেজি গাঁজাসহ মাদককারবারি বাবা-ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা যায়, চিরাপাড়া গ্রামের আলম হাওলাদার (৫০) ও তার ছেলে নাসিম ওরফে রেজাউল দীর্ঘ দিন ধরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে মাদক কারবার চালিয়ে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে ওসি নজরুল ইসলামের নেতৃত্বে সোমবার রাতে চিরাপাড়া বেইলিব্রিজ-সংলগ্ন আসামি আলম হাওলাদারের বাড়ির রান্নাঘরের ১০ ফুট দূরে বালুর নিচে রাখা তিনটি বিস্কুটের টিনের মধ্য থেকে পাঁচ কেজি গাঁজা উদ্ধার করা হয়। কাউখালী (পিরোজপুর) সংবাদদাতা।

চাঁদপুরে নিরাপদ খাদ্য আইনে নিয়মিত ৮ মামলা
চাঁদপুরে নিরাপদ খাদ্য আইনে অপরিচ্ছন্নতা, নিম্নমানের পণ্য বিক্রয়, বেশি দামে পণ্য বিক্রয়, পণ্যের মূল্যে ঘষামাজাসহ নানা কারণে আটটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে আটটি নিয়মিত মামলা দায়ের করেছে আদালত। প্রতিষ্ঠানগুলো হলোÑ শহরের এলিট চায়নিজ অ্যান্ড কমিউনিটি সেন্টার, লঞ্চঘাট এলাকার রিয়াদ স্টোর, সিকদার স্টোর, মাইন স্টোর, মামুন স্টোর, বিআইডব্লিউটিএ ক্যান্টিন, সেলিম হোটেল ও শহরের কালিবাড়ি এলাকার ভূঁইয়া বিগ বাজার। অভিযান চলাকালে কিছু পণ্য জব্দ করা হয়েছে। চাঁদপুর সংবাদদাতা।

টাংগুয়ার হাওরে দেড়শতাধিক হিজল গাছ কর্তন
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাংগুয়ার হাওরের প্রকৃতি ও পরিবেশবান্ধব দেড়শতাধিক হিজল গাছ কেটে নিয়েছে দুর্বৃত্তরা। গত দু’ বছর ধরে হিজল গাছ কেটে সাবার করছে একটি সঙ্ঘবদ্ধ চক্র। সম্প্রতি টাংগুয়ার হাওরপাড়ে মন্দিয়াতা ও বিনোদপুর গ্রামের পাশে পলিয়ার বিলের প্রায় এক কিলোমিটার এলাকার ছোট বড় দেড় শতাধিক হিজল গাছ কেটে নিয়ে গেছে কিছু অসাধু লোকজন ও স্থানীয় একটি সিন্ডিকেট। তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ জানান, খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। তাহিরপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা।

লোহাগড়ায় বিদ্যালয়ে নিয়োগে দুর্নীতি : বোর্ডের শোকজ
অফিস সহকারী-কাম-কম্পিউটার অপারেটর নিয়োগে দুর্নীতির অভিযোগে নড়াইলের লোহাগড়া উপজেলার সরস্বতী অ্যাকাডেমি মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি, প্রধান শিক্ষক ও দুই অভিভাবক সদস্যকে যশোর শিক্ষা বোর্ড কারণ দর্শানো নোটিশ দিয়েছে। কারণ দর্শানো নোটিশ সূত্রে জানা গেছে, সরস্বতী অ্যাকাডেমি মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহকারী-কাম-কম্পিউটার অপারেটর নিয়োগে সঞ্জয় বৈদ্যের কাছ থেকে ছয় লাখ ৬৭ হাজার টাকা এবং অভিযোগকারী কাজী নূর আলমের কাছ থেকে চার লাখ টাকা ঘুষ-দুর্নীতির অভিযোগের সত্যতা প্রাথমিকভাবে তদন্তে প্রমাণিত হয়েছে। লোহাগড়া (নড়াইল) সংবাদদাতা।

আমতলী পুলিশের জব্দ
করা গাছ চুরি
বরগুনার আমতলী থানা পুলিশের জব্দকৃত গাছ এলাকার চিহ্নিত চোর শহীদ ফকির চুরি করে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। চুরি হওয়া গাছ মঙ্গলবার দুপুরে পৌর শহরের ফায়ার সার্ভিস এলাকার পাহলান স-মিল থেকে উদ্ধার করেছে পুলিশ। পরে ওই গাছ পুলিশের এস আই শহীদুল আলম গাছের মালিক সাংবাদিক পরিতোষ কুমার কর্মকারের জিম্মায় দিয়েছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। স-মিলের শ্রমিক নুরুল ইসলাম ও আব্দুর রাজ্জাক বলেন, এলাকার চিহ্নিত চোর চক্রের হোতা শহীদ ফকির ১৪টি গাছ স-মিলে রেখে গেছে। তারা আরো বলেন, আমরা চাইনি শহীদ জোর করে রেখে গেছে। আমতলী (বরগুনা) সংবাদদাতা।

পাখি শিকার রোধে চলনবিলের ১০ পয়েন্টে পথসভা
সিংড়ার চলনবিলে পাখি, শামুক-ঝিনুক ও কাঁকড়া নিধনরোধে বিলের দশটি পয়েন্টে পথসভা ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দিনব্যাপী এই কর্মসূচির আয়োজন করে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ রাজশাহী ও পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটি। পাশাপাশি বিলের বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ২৫টি পাখি শিকারের ফাঁদ জব্দ করে জন সম্মুখে ধ্বংস করা হয়। নেয়া হয় তিন পাখি শিকারির মুচলেকা। বিলের শামুক নিধনরোধে শতাধিক সাঁওতাল নৃ-গোষ্ঠীকে প্রাথমিকভাবে সতর্ক করা হয়। সিংড়া (নাটোর) সংবাদদাতা।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে

সকল