২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

গোলাপগঞ্জে দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

-

সিলেটের গোলাপগঞ্জে দুই ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ওই দুই চেয়ারম্যান বিএনপির সক্রিয় নেতা এবং তাদের বিরুদ্ধে গোলাপগঞ্জ মডেল থানার বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত মামলা বিজ্ঞ আদালতে অভিযোগ থাকায় তাদেরকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। বরখাস্তকৃত চেয়ারম্যানরা হলেনÑ উপজেলার গোলাপগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আশফাক আহমদ চৌধুরী ও ফুলবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান ফয়সল।
মঙ্গলবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমদ চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, উপজেলার ২নং সদর ইউনিয়নের চেয়ারম্যান আশফাক আহমদ চৌধুরী ও একই উপজেলার ৩নং ফুলবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান ফয়সলের বিরুদ্ধে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত দু’টি মামলা (মামলা নং-০৯-জিআর ১৩২/২০১৮ এবং মামলা নং ১০/জি আর ১৩৩/২০১৮) বিজ্ঞ আদালতে অভিযোগ গৃহীত হয়েছে। ইতোমধ্যে এই দুই চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সিলেটের জেলা প্রশাসক স্থানীয় সরকার মন্ত্রণালয়ে সুপারিশ করেছেন।
এ জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় এই দুই ইউনিয়নের চেয়ারম্যানকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (১) অনুযায়ী তাদেরকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
ওই দুই ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের নির্বাহী অফিসার মামুনুর রহমান।


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল