১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মা ইলিশ সংরক্ষণে এবার র্যাবের অভিযান

-

মা ইলিশ সংরক্ষণে চাঁদপুরে নদীতে নেমেছে র্যাব। গত মঙ্গলবার বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে র্যাব-১১ যৌথভাবে অভিযান চালিয়েছে। অভিযানে নিষিদ্ধ কারেন্ট জাল ও বেশ কয়েকটি মাছ ধরার নৌকা জব্দ করে র্যাব। তবে কোনো জেলেকে আটক করা যায়নি।
র্যাব-১১ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর নাজমুস সাকিব নেতৃত্বে এ অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসাইন, মৎস্য কর্মকর্তা শামছুল আলম পাটোয়ারী, কোস্টগার্ড ও নৌ পুলিশের সদস্যরা অংশগ্রহণ করেন। এ সময় বেশ কয়েকটি স্প্রিডবোট ও ট্রলার নিয়ে শতাধিক সদস্যের একটি দল অভিযানে অংশ নেয়। অভিযানে প্রায় দুই লাখ মিটার কারেন্ট জাল ও বেশ কয়েকটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়। র্যাবের মেজর নাজমুস সাকিব জানান, মা ইলিশ সংরক্ষণে সরকারের সংশ্লিষ্টদের সহযোগিতা করতে র্যাবও এ অভিযানে যোগ দিয়েছে।
এ দিকে রোববার চাঁদপুরে নৌ পুলিশের ওপর জেলেদের হামলার ঘটনায় প্রায় ৬০০ জনকে আসামি করে মামলাও হয়েছে। আগামী ৪ নভেম্বর পর্যন্ত ইলিশ শিকার নিষিদ্ধ থাকবে। এ সময় সরকারের পক্ষ থেকে জেলেদেরকে খাদ্যসহায়তা হিসেবে ২০ কেজি করে চাল দেয়া হচ্ছে। আগামী ৩০ অক্টোবরের মধ্যে এই চাল বিতরণ শেষ হবে।

 

 

 


আরো সংবাদ



premium cement
জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত

সকল