০৫ ডিসেম্বর ২০২০

মা ইলিশ সংরক্ষণে এবার র্যাবের অভিযান

-

মা ইলিশ সংরক্ষণে চাঁদপুরে নদীতে নেমেছে র্যাব। গত মঙ্গলবার বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে র্যাব-১১ যৌথভাবে অভিযান চালিয়েছে। অভিযানে নিষিদ্ধ কারেন্ট জাল ও বেশ কয়েকটি মাছ ধরার নৌকা জব্দ করে র্যাব। তবে কোনো জেলেকে আটক করা যায়নি।
র্যাব-১১ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর নাজমুস সাকিব নেতৃত্বে এ অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসাইন, মৎস্য কর্মকর্তা শামছুল আলম পাটোয়ারী, কোস্টগার্ড ও নৌ পুলিশের সদস্যরা অংশগ্রহণ করেন। এ সময় বেশ কয়েকটি স্প্রিডবোট ও ট্রলার নিয়ে শতাধিক সদস্যের একটি দল অভিযানে অংশ নেয়। অভিযানে প্রায় দুই লাখ মিটার কারেন্ট জাল ও বেশ কয়েকটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়। র্যাবের মেজর নাজমুস সাকিব জানান, মা ইলিশ সংরক্ষণে সরকারের সংশ্লিষ্টদের সহযোগিতা করতে র্যাবও এ অভিযানে যোগ দিয়েছে।
এ দিকে রোববার চাঁদপুরে নৌ পুলিশের ওপর জেলেদের হামলার ঘটনায় প্রায় ৬০০ জনকে আসামি করে মামলাও হয়েছে। আগামী ৪ নভেম্বর পর্যন্ত ইলিশ শিকার নিষিদ্ধ থাকবে। এ সময় সরকারের পক্ষ থেকে জেলেদেরকে খাদ্যসহায়তা হিসেবে ২০ কেজি করে চাল দেয়া হচ্ছে। আগামী ৩০ অক্টোবরের মধ্যে এই চাল বিতরণ শেষ হবে।

 

 

 


আরো সংবাদ

বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৮৯৮৮)মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় (৮৫৯৯)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৭৪২০)ইরানি বিজ্ঞানী হত্যাকাণ্ডের পর এই প্রথম মুখ খুললেন বাইডেন (৭৪১১)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৬৭৬৫)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৫৬৬১)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৫৬৫৪)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৫০৩৬)নতুন পরমাণু কেন্দ্রে জ্বালানী ঢোকানোর কাজ শুরু করেছে পাকিস্তান (৪২৫০)আঘাত করলে পাল্টা আক্রমণ হবে : ওবায়দুল কাদের (৩২০২)