২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মা ইলিশ সংরক্ষণে এবার র্যাবের অভিযান

-

মা ইলিশ সংরক্ষণে চাঁদপুরে নদীতে নেমেছে র্যাব। গত মঙ্গলবার বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে র্যাব-১১ যৌথভাবে অভিযান চালিয়েছে। অভিযানে নিষিদ্ধ কারেন্ট জাল ও বেশ কয়েকটি মাছ ধরার নৌকা জব্দ করে র্যাব। তবে কোনো জেলেকে আটক করা যায়নি।
র্যাব-১১ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর নাজমুস সাকিব নেতৃত্বে এ অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসাইন, মৎস্য কর্মকর্তা শামছুল আলম পাটোয়ারী, কোস্টগার্ড ও নৌ পুলিশের সদস্যরা অংশগ্রহণ করেন। এ সময় বেশ কয়েকটি স্প্রিডবোট ও ট্রলার নিয়ে শতাধিক সদস্যের একটি দল অভিযানে অংশ নেয়। অভিযানে প্রায় দুই লাখ মিটার কারেন্ট জাল ও বেশ কয়েকটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়। র্যাবের মেজর নাজমুস সাকিব জানান, মা ইলিশ সংরক্ষণে সরকারের সংশ্লিষ্টদের সহযোগিতা করতে র্যাবও এ অভিযানে যোগ দিয়েছে।
এ দিকে রোববার চাঁদপুরে নৌ পুলিশের ওপর জেলেদের হামলার ঘটনায় প্রায় ৬০০ জনকে আসামি করে মামলাও হয়েছে। আগামী ৪ নভেম্বর পর্যন্ত ইলিশ শিকার নিষিদ্ধ থাকবে। এ সময় সরকারের পক্ষ থেকে জেলেদেরকে খাদ্যসহায়তা হিসেবে ২০ কেজি করে চাল দেয়া হচ্ছে। আগামী ৩০ অক্টোবরের মধ্যে এই চাল বিতরণ শেষ হবে।

 

 

 


আরো সংবাদ



premium cement