২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

পাচারকালে চাঁদপুরে জেলেদের ১৫ বস্তা চাল উদ্ধার : আটক ১

-

চাঁদপুরের হাইমচরে জেলেদের চাল পাচারকালে ১৫ বস্তা চালসহ ট্রলার মালিক কিতাব আলিকে আটক করে স্থানীয় জনতা। হাইমচর উপজেলার ৫নং হাইমচর ইউনিয়নে চেয়ারম্যান শাহাদাত সরকার কর্তৃক জেলেদের চাল পাচারকালে আটকের সংবাদ পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিগ্যান চাকমা ও মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান আটককৃত চাল এবং চাল পাচারকারী নৌকার মালিককে আটক করে উপজেলায় নিয়ে আসেন।
এলাকাবাসী জানান, মঙ্গলবার ৫নং হাইমচর ইউনিয়নের চেয়ারম্যান শাহাদাত সরকার কর্তৃক সরকারি সিল লাগানো ১৫ বস্তা চাল হাইমচর ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে ট্রলার যোগে পাচারের সময় স্থানীয় জনতা আটক করে।
আটক নৌকার মাঝি কিতাব আলি জানান, হাইমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদাত সরকার ইউপি সদস্যদের বাড়িতে চাল পাঠানোর জন্য ১৫ বস্তা চাল ট্রলারে উঠিয়ে দিয়েছেন।
স্থানীয় লোকজন জানায়, ইতঃপূর্বে কয়েকবার এভাবেই সরকারি চাল পাচার করা হয়েছে। এ বিষয়টি নিয়ে এলাকার লোকজনের মধ্যে কানাঘুষা শুরু হয়। তারই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার জেলেদের চাল পাচারের সময় হাতেনাতে আটক করা হয়।
এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান জানান, ৫নং হাইমচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাদাত সরকার ট্রলারে করে চাল পাচার করছেন এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করে ঘটনাস্থলে এসে জনতা কর্তৃক আটককৃত ১৫ বস্তা চাল উদ্ধার করেন। জিজ্ঞাসাবাদের জন্য ট্রলার মাঝিকে আটক করে নিয়ে এসেছি।
হাইমচর উপজেলা নির্বাহী ম্যাজিস্টেট ও সহকারী কমিশনার (ভূমি ) রিগ্যান চাকমা জানান, জনতার হাতে আটককৃত চালের সংবাদ পেয়ে আটককৃত চাল উদ্ধার করে উপজেলায় নিয়ে আসা হয়েছে। চাল পাচারকারীদের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান শাহাদাত সরকারের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার ব্যবহৃত নাম্বারটি বন্ধ পাওয়া গেছে।


আরো সংবাদ



premium cement
বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা গাজার বালিতে আটকে পড়েছে ইসরাইলি বাহিনী : হামাস মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন : যা বলছে আওয়ামী লীগ মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি রিজওয়ানকে টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান বললেন আফ্রিদি

সকল