২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জাজিরায় জমি নিয়ে সংঘর্ষ, ভাঙচুর আহত ১৫ : সাংবাদিক অবরুদ্ধ

-

শরীয়তপুরের জাজিরার বিকেনগর বঙ্গবন্ধু কলেজ সংলগ্ন বাজারে জমি দখল করে রাজনৈতিক ক্লাব করা নিয়ে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ছাড়া দুই সাংবাদিককে অবরুদ্ধ করা হয়। পরে পুলিশ সাংবাদিকদের উদ্ধার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় জাজিরা থানায় মামলার প্রস্তুতি চলছে।
এ বিষয়ে শরীয়তপুর প্রেস ক্লাব, শরীয়তপুর ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, শরীয়তপুর অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ জেলার সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতারা তাৎক্ষণিক তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
জাজিরা থানা পুলিশ, আহত আইয়ূব আলী মাদবর ও স্থানীয় সূত্রে জানা যায়, মুন্সীকান্দি গ্রামের ছলেমান মাদবর ও তার চাচাতো ভাই সোবাহান মাদবরের সাথে দীর্ঘদিন যাবৎ জমিসংক্রান্ত বিরোধ চলে আসছিল। ১৮ অক্টোবর সেই জমি দখল করে ক্লাব নির্মাণে করতে যায় সোবাহান মাদবর ও তার লোকেরা। পরে ছলেমান মাদবর প্রতিবাদ করলে দু’পক্ষের লোকজনের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ ঘটনায় ছলেমান বাদি হয়ে জাজিরা থানায় একটি অভিযোগ দায়ের করেন। তবে স্থানীয়ভাবে সালিশে মীমাংসার কথা বলা হলেও কোনো সুরাহা হয়নি। এ বিরোধের জের ধরে রোববার রাতে সোবাহান মাদবরের ছেলে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এরশাদ, তার ভাই নাছির মাদবররা ছলেমান মাদবর ও তার লোকজনের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়।
এ বিষয় নিয়ে সোমবার সকালে জমি দখল ও হামলা-ভাঙচুরের সংবাদ সংগ্রহ করতে গেলে দৈনিক বর্তমান পত্রিকার শরীয়তপুর প্রতিনিধি এবং স্থানীয় দৈনিক হুংকার পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক খোরশেদ আলম বাবুল ও দীপ্ত টেলিভিশনের শরীয়তপুর প্রতিনিধি রাজিব হোসেন রাজনকে একটি দোকানে অবরুদ্ধ করা হয়। এ সময় সোবাহান মাদবরের লোকেরা ছলেমান মাদবরের লোকদের ওপর হামলা চালায়।
একপর্যায়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংবাদ পেয়ে জাজিরা থানার পুলিশের এসআই মফিজুর রহমান ও সামসুল ইসলামসহ পুলিশের একটি দল সাংবাদিকদের উদ্ধার করেন। সংঘর্ষে কমপক্ষে ১৫ জন আহত হয়। আহতদের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে।
জাজিরা থানার ওসি আজহারুল ইসলাম সরকার বলেন, অভিযোগের ভিত্তিতে ও তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

 


আরো সংবাদ



premium cement