০১ ডিসেম্বর ২০২০

রূপগঞ্জে গলিত লোহায় চারজনের মৃত্যু গ্রেফতার ৪

-

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার বরপা আড়িয়াবো এলাকার প্রিমিয়ার স্টিল অ্যান্ড রি-রোলিং মিলের গলিত লোহায় চারজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় মামলা হলে অভিযুক্ত চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।
পরে পুলিশ অভিযান চালিয়ে চারজন আসামিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেনÑ মিলের জেনারেল ম্যানেজার আশরাফুল আলম (৪৩), প্রোডাকশন ম্যানেজার নাসির তালুকদার (৪৫), ম্যানেজার এস এম মাইনুল ইসলাম (৩৬) ও সুপারভাইজার মুজিদুল ইসলাম (৪০)।
রূপগঞ্জ থানার ওসি (তদন্ত) এইস এস জসিম উদ্দিন বলেন, গ্রেফতারকৃতদের গতকাল ২৫ অক্টোবর রোববার নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।
পুলিশ জানায়, গত ২৩ অক্টোবর শুক্রবার ভোরে রি-রোলিং মিলে গলিত লোহা ছিটকে পড়ে ঘটনাস্থলে মিলের শ্রমিক ফাহিম ও মিজানুর রহমান নিহত হয়। পরে ২৪ অক্টোবর শনিবার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মিলের শ্রমিক আবু সিদ্দিক (৩০) ও শাকিল (২০) মারা যায়। এ ছাড়া রাজু (৪০) ও রফিকের (৪৫) অবস্থা এখনো সঙ্কটাপন্ন। তারা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন।
প্রিমিয়ার স্টিল অ্যান্ড রি-রোলিং মিলের পরিচালক সোহেল ইসলাম বলেন, লোহা তৈরির কারখানায় দেশী-বিদেশী কাঁচামাল গলানোর সময় গলিত লোহা ছিটকে পড়ে। কখনো কখনো ছিটকানোর পরিমাণ ব্যাপকহারে বেড়ে যায়। তারই অংশ হিসেবে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহত ও আহতদের মিলের পক্ষ থেকে সাধ্যমতো ক্ষতিপূরণ দেয়া হবে।


আরো সংবাদ