১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বাগাতিপাড়ায় অরক্ষিত ৫ লেভেল ক্রসিং

-

নাটোরের বাগাতিপাড়ার রেললাইনে ১০ লেভেল ক্রসিংয়ের পাঁচটিই অরক্ষিত। এসব ক্রসিংয়ে গেটম্যান এবং কোনো নিরাপত্তামূলক ব্যবস্থাও রাখা হয়নি। ফলে উন্মুক্ত রেলগেট দিয়ে যানবাহন, সাধারণ মানুষ এবং স্থানীয় শিক্ষার্থীরা জীবনরে ঝুঁকি নিয়ে চলাচল করছে। প্রায়ই এসব ক্রসিংয়ে ছোট দুর্ঘটনা থেকে প্রাণহানির ঘটনা ঘটলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিরাপত্তামূলক কোনো ব্যবস্থা নেয়নি। অরক্ষিত লেভেল ক্রসিংগুলোর মধ্যে মাড়িয়া নিংটিপাড়া, মাড়িয়া, হাড়ডাঙ্গী, মালিগাছা ও গাঁওপাড়া ক্রসিং খুবই ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন স্থানীয়রা।
জানা গেছে, উপজেলার সীমানার মধ্যে মালঞ্চি ও লোকমানপুর নামের দু’টি রেল স্টেশনের আব্দুলপুর থেকে পার্বতীপুর অভিমুখে মালঞ্চি স্টেশনের দুই পাশের পাঁচটি লেভেল ক্রসিং রয়েছে। যার সব ক’টিতেই অনুমোদিত গেটম্যান রয়েছে। অপর দিকে আব্দুলপুর থেকে রাজশাহী অভিমুখে লোকমানপুর স্টেশনের দুই পাশের পাঁচটি লেভেল ক্রসিংয়ের সবগুলো ক্রসিং-ই অরক্ষিত।
স্থানীয়রা জানান, প্রায় পাঁচ বছর আগে ইয়াছিনপুর রেলগেট পারাপারের সময় ট্রেনের ধাক্কায় ভটভুটির দুর্ঘটনায় নববধূসহ চারজন নিহতের ঘটনা ঘটে। তার এক বছর পর আব্দুলপুর থেকে পার্বতীপুর অভিমুখে উপজেলার স্বরূপপুর, ঠেঙ্গামারা, ইয়াছিনপুর ও বড়পুকুরিয়া এই চারটি লেভেল ক্রসিংয়ে গেটম্যান নিয়োগ করা হলে গেল চার বছরে এই পাঁচটি লেভেল ক্রসিংয়ে কোনো দুর্ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন তারা।
অপর দিকে আব্দুলপুর থেকে রাজশাহী অভিমুখে উপজেলার পাঁচটি লেভেল ক্রসিংয়ের সবগুলোই উন্মুক্ত থাকায় প্রায়ই সেখানে দুর্ঘটনা ঘটছে। সম্প্রতি মাড়িয়া নিংটিপাড়া রেলগেটে চিথলিয়া গ্রামের ফজিলা নামের এক গৃহিণী কাটা পড়েন। সর্বশেষ ১৩ জুলাই অজ্ঞাত ব্যক্তি একই ক্রসিংয়ে কাটা পড়ার ঘটনা ঘটে। তার দুই দিনের মাথায় আইয়ুব আলী নামের আরো একজন ট্রেনে কাটা পড়ে মারা যান বলে জানিয়েছেন স্থানীয়রা।
নাটোর রেলস্টেশন মাস্টার অশোক কুমার চক্রবর্তী বলেন, রেল গেটের একটি তালিকার বই রেল দফতরের কাছে রয়েছে। ওই রেলগেটগুলো সেই তালিকায় অন্তর্ভুক্ত কি না যাচাই করে দেখে তিনি কর্তৃপক্ষকে জানাবেন। তবে পায়ে হাঁটা বা অপেক্ষাকৃত কম গুরুত্বের গেটগুলোতে রেলের পক্ষ থেকে নিজ দায়িত্বে সতর্কতার সাথে পারাপারের ব্যাপারে সাইনবোর্ড দেয়া আছে বলেও জানিয়েছেন তিনি।

 


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল