০৫ ডিসেম্বর ২০২০

বরের বয়স ৯৫ কনের ৮০ : ধুমধাম আয়োজন

-

কনের বয়স ৮০। বরের এক শ’ থেকে বাকি মাত্র পাঁচ বছর। তাদের বিয়েতে এলাকায় ধুম পড়েেেছ। ঘটনা নাটোর সদরের। বুধবার রাতে তাদের বিয়ে সম্পন্ন হয়েছে। জানা যায়, পাত্র মৃত ঈমান আলীর ছেলে ৯৫ বছর বয়সের আহাদ আলী মণ্ডল ওরফে আদি ও পাত্রী সোনা মিয়ার মেয়ে ৮০ বছরের অমেলা বেগম। তাদের উভয়ের বাড়ি ডাঙ্গাপাড়া গ্রামে।
স্থানীয়রা জানান, পাত্রের চার ছেলে ও তিন মেয়ে থাকলেও স্ত্রী মারা যাওয়ায় বৃদ্ধ বয়সে একাকিত্বে ভুগছিলেন। অন্য দিকে পাত্রী অমেলা বেগমের দুই মেয়ে ও নাতি-নাতনী থাকলেও স্বামী না থাকায় তিনিও ছিলেন নিঃসঙ্গ। তাদের নিঃসঙ্গতার কথা ভেবে উভয় পরিবারের বড়রা তাদের বিয়ের সিদ্ধান্ত নেন। পরে এলাকাবাসী চূড়ান্তভাবেই বিয়ের উদ্যোগ নেন। অবশেষে বুধবার রাতে ধুমধাম করে ৫০ হাজার ৬৫০ টাকা দেনমোহর ঠিক করে এ বিয়ে সম্পন্ন করা হয়। এ সময় স্থানীয় গ্রামের লোকজন চরম আনন্দে মেতে উঠেন এবং বর ও কনের দীর্ঘায়ু কামনা করেন। বিয়েতে দুই পরিবারের আত্মীয়স্বজন ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তি, গণমাধ্যমকর্মীসহ সব বয়সী মানুষের উপস্থিতিতে এক অনন্দ ঘন পরিবেশে সৃষ্টি হয়। পাত্র-পাত্রীর জন্য সবাই দোয়া করে।
পাত্র বলেন, তাদের ছেলেমেয়ে ও নাতি-নাতনী থাকলেও নিজেদের নিঃসঙ্গতা কাটাতেই তারা এ বিয়ের সিদ্ধান্ত নেন। এবং ছেলেমেয়ের সম্মতি থাকায় বিয়েতে রাজি হয়েছেন। পাত্রী বলেন, ছেলেমেয়েদের সম্মতিতে বিয়ে স¤পন্ন করা হয়। নিঃসঙ্গ জীবনের কথা ভেবে এ বিয়েতে সম্মতি দিয়েছি।

 


আরো সংবাদ

মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় (১০৬৬২)বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৯২৬৬)ইরানি বিজ্ঞানী হত্যাকাণ্ডের পর এই প্রথম মুখ খুললেন বাইডেন (৯১৬১)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৭৪৬২)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৭০৯১)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৬৭৯৭)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৬৭৯২)আমারও একটি ধর্ম আছে (৬২৮৯)নতুন পরমাণু কেন্দ্রে জ্বালানী ঢোকানোর কাজ শুরু করেছে পাকিস্তান (৫৫৪৩)ইরানের পরমাণু কর্মসূচির রিপোর্ট ফাঁসের নিন্দা রাশিয়ার (৫১৯২)