১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ভালুকায় বিরোধপূর্ণ জমি নিয়ে মুখোমুখি দু’পক্ষ

-

ময়মনসিংহের ভালুকায় বিরোধপূর্ণ প্রায় ৮ একর জমি নিয়ে মুখোমুখি অবস্থান করছেন দু’পক্ষ। এক পক্ষ দাবি করছে, এটা তাদের পৈতৃক জমি আর অপর পক্ষ সিএস মূলে জমিটি তাদের বলে দাবি করছে। ঘটনাটি উপজেলার মেদুয়ারী ইউনিয়নের বরাইদ গ্রামের।
সরেজমিন খোঁজ নিয়ে ও স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, উপজেলার মেদুয়ারী ইউনিয়নের বরাইদ গ্রামের লোহাবৈ মৌজার ১২৭ নম্বর খতিয়ানের ৬৮০, ৬৮১, ৬৮২, ৬৮৪, ৬৮৫ ও ৬৮৬ নম্বর দাগসহ বেশ কয়েকটি দাগে প্রায় ৮ একর জমি নিয়ে মৃত আবদুল হেকিম সরকারের ছেলে লুৎফর রহমান গং ও মৃত আবুল কাশেমের ছেলে কয়েস মাহমুদ গংদের মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে। জমিটির বেশির ভাগ অংশ লুৎফর রহমান গংয়ের দখলে এবং কিছু অংশ কয়েস মাহমুদ গংয়ের দখলে রয়েছে। সম্প্রতি লুৎফর রহমান গং তাদের জমিতে পিলার পুঁতে সীমানা প্রাচীর দেয়া শুরু করেল কয়েস মাহমুদ গং সব জমি তাদের বলে বাধা দেয় এবং দু’পক্ষ মুখোমুখি অবস্থান নেয়।
লুৎফর রহমান জানান, লোহবৈ মৌজার উল্লিখিত দাগে প্রায় ৮ একর জমি তাদের পৈতৃক সূত্রে পাওয়া। আর এসব জমির হাল নাগাদ নামজারি ও জমাখারিজ করা আছে। তিনি বলেন, কয়েস মাহমুদ গং আমাদের জমিতে রায়াত থাকার কারণে আমার পূর্বপুরুষরা তাদের থাকার জন্য সামান্য জমি দিয়ে যান। জমিতে সীমানাপ্রাচীর করতে গেলে এখন রায়াত হয়ে সমুদয় জমির মালিকানা দাবি করছেন।
এ ব্যাপারে কয়েস মাহমুদ জানান, উল্লিখিত দাগে ৭ একর ৮৬ শতাংশ জমি আমার বাবা আবুল কাশেমের নামে এবং আমার মা ও বোনেরা বাড়ি নির্মাণ করে ভোগ দখলে আছি। কিন্তু লুৎফর রহমান গং আমাদের জমিতে দখল করতে সীমনাপ্রাচীর নির্মাণ শুরু করলে আমরা বাঁধা দেই।
উপজেলার মেদুয়ারী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, বিআরএস ও আরওআর রেকর্ডমূলে ওই জমির মালিক বরাইদ গ্রামের মৃত আবদুল হেকিম সরকার।


আরো সংবাদ



premium cement
কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির

সকল