২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ডিসেম্বরে চিলাহাটি-হলদিবাড়ি ট্রেন চলাচলের সম্ভাবনা

-

ভারতীয় রেল দফতর কাঁটাতারের বেড়া কেটে চিলাহাটি-হলদিবাড়ি আন্তর্জাতিক সীমান্তের নো-ম্যানস ল্যান্ডে রেললাইন পাতানোর কাজ শুরু করেছে। সীমান্তের ৭৮২/২ পিলারের পাশে ১৫ মিটার কাঁটাতারের বেড়া কেটে ২০০ মিটার রেললাইন বসানোর কাজ করছেন নির্মাণশ্রমিকরা। রেললাইন পাতানোর কাজ শেষ হলে আসছে ডিসেম্বরে এই রেলপথ দিয়ে দুই দেশের সরাসরি ট্রেন চলাচল শুরু করবে বলে জানা গেছে।
সংশ্লিষ্ট সূত্র মতে, ৭৮২/২ এস আন্তর্জাতিক সীমান্ত পিলারের কাছে ১৫ মিটার কাঁটাতারের বেড়া কেটে ফেলা হয়। এই ১৫ মিটার জায়গা দিয়ে বাংলাদেশের সাথে সংযোগ স্থাপনে পাতা হবে রেললাইন। সেখানেই ভারতীয় রেল দফতর তৈরি করবে গেট। সাড়ে ছয় মিটার উঁচু ওই গেটের ওপর দিয়ে থাকবে কাঁটাতারের বেড়া। ১৫ মিটারের মধ্যে রেললাইন পাতার জন্য বরাদ্দ থাকবে ১০ মিটার। আর ৫ মিটার জায়গা থাকবে সীমান্ত রক্ষীদের যাতায়াতের জন্য। নো-ম্যানস ল্যান্ডের দিকে ১৫০ মিটার ও কাঁটাতারের ওপারে ভারতের ৫০ মিটার রেলপথ তৈরি করলেই যুক্ত হবে ভারত-বাংলাদেশের এই রেলপথ।

 


আরো সংবাদ



premium cement
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল

সকল