২৯ অক্টোবর ২০২০

হোসেনপুরে ভাঙা সেতুতে ঝুঁকিপূর্ণ চলাচল

হোসেনপুরে কাওনা সেতুর ভাঙা স্থান : নয়া দিগন্ত -

দীর্ঘদিন ধরে ভাঙা ও জরাজীর্ণ অবস্থায় রয়েছে কিশোগঞ্জের হোসেনপুর-পাকুন্দিয়া-ঢাকা সড়কের কাওনা সেতুটি। সংস্কারের কোনো উদ্যোগ গ্রহণ না করায় বর্তমানে সেতুটি বিভিন্ন স্থানে ফাটল ও পলেসতারা ওঠে গর্তের সৃষ্টি হয়েছে। ফলে গুরুত্বপূর্ণ সড়কটি দিয়ে প্রতিনিয়ত শত শত যানবাহন ও পথচারী ঝুঁকি নিয়ে চলাচল করছেন। এতে প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। সেতুটি দ্রুত সংস্কার বা পুনর্নির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন করেছেন স্থানীয়রা।
স্থানীয় সূত্রে জানা যায়, হোসেনপুর-পাকুন্দিয়া-ঢাকাগামী সড়কের কাওনা সেতুসহ সড়কটি সংস্কারে ঢাকার ডলি ঠিকাদারি প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেয়া হয়। কিন্তু দীর্ঘ সাড়ে তিন বছরেও হোসেনপুর-পাকুন্দিয়া সড়কের ভাঙা কাওনা সেতু থেকে গোবিন্দপুর পর্যন্ত সড়ক সংস্কারসহ সেতুটি নির্মাণ করছে না ওই ঠিকাদার। এতে দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। ফলে স্থানীয়দের মধ্যে দেখা দিয়েছে চরম ক্ষোভ ও মিশ্রপ্রতিক্রিয়া।
স্থানীয় জলসিঁড়ি বাসচালক সিরাজ উদ্দিন জানান, কাওনা সেতুতে বাসের নিয়ন্ত্রণ ধরে রাখাই কঠিন। ফলে অত্যন্ত ঝুঁকি নিয়ে প্রতিদিন তাদের চলাচল করতে হচ্ছে। অটোরিকশা চালক আলমগীর, রাসেল, সুমনসহ একাধিক লোকের সাথে কথা বলে জানান যায়, প্রায়ই এ সেতুতে অটোরিকশা উল্টে যাত্রীরা মারাত্মকভাবে আহত হলেও দীর্ঘ দিনেও কোনো প্রতিকার মিলছে না।
উপজেলা প্রকৌশলী এ জেড এম রাকিবুল আহসান জানান, কাওনা সেতু থেকে গোবিন্দপুর পর্যন্ত রাস্তা সংস্কারসহ ওই সেতুটি নির্মাণের জন্য ডলি কনস্ট্রাকশনকে বারবার নির্দেশ দেয়া হলেও বকেয়া বিলের অজুহাত দেখিয়ে তারা কাজে দেরি করছেন। তবে দ্রুত ওই কাওনা সেতু ও গোবিন্দপুর পর্যন্ত রাস্তাটি সংস্কারের জন্য কর্তৃপক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন হোসেনপুর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ সোহেল।


আরো সংবাদ