১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

সংক্ষিপ্ত সংবাদ

-

নগরকান্দায় পুকুরে ডুবে দুই ভাইয়ের মৃত্যু
ফরিদপুরের নগরকান্দায় পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। রোববার বেলা ২টার দিকে উপজেলার চরযশোরদী ইউনিয়নের চরযশোরদী গ্রামে এ ঘটনা ঘটে। মৃত দুই ভাই হলো দ্বীন ইসলাম (৭) ও আরাফাত ইসলাম (৫)। এরা ওই গ্রামের বাসিন্দা কৃষক আশরাফ ব্যাপারীর ছেলে। বেলা ২টার দিকে দুই ভাই বাড়ির পাশে একটি পুকুরে গোছল করতে যায়। পুকুরে নেমে ছোট ভাই আরাফত গভীর পানিতে পড়ে যায়। তাকে উদ্ধার করতে গিয়ে বড় ভাই দ্বীন ইসলামও ওই পুকুরে তলিয়ে যায়। পরে এলাকাবাসী দুই ভাইকে পুকুর থেকে উদ্ধার করে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। ফরিদপুর সংবাদদাতা।

লৌহজংয়ে গভীর রাতে বিদ্যালয়ে দুর্বৃত্তদের আগুন
মুন্সীগঞ্জের উপজেলার লৌহজংয়ে গভীর রাতে একটি মাধ্যমিক বিদ্যালয়ে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। বৌলতলী ইউনিয়নের নওপাড়া উচ্চবিদ্যালয়ে শনিবার রাত সাড়ে ১১টার সময় আগুন দেয় একদল দুর্বৃত্ত। এতে বিদ্যালয়টির প্রধান শিক্ষকের রুমে থাকা ল্যাপটপ ও প্রয়োজনীয় কাগজপত্র আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এ বিষয়ে লৌহজং থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। নওপাড়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: জহিরুল ইসলাম জানান, শনিবার রাত আনুমানিক সাড়ে ১১টার সময় তার রুমের পেছন দিকে থাকা জানালাটির কাঁচ ইট দিয়ে ভেঙে আগুন ছুড়ে মারে রুমের ভেতর। মুন্সীগঞ্জ সংবাদদাতা।

ঘিওরে মানববন্ধনে বাধা, সাংবাদিকদের ওপর হামলা : আটক ১
মানিকগঞ্জের ঘিওরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হয়েছে কয়েকজন গণমাধ্যম কর্মী। রোববার উপজেলার বড় কুষ্টিয়া গ্রামে এই ঘটনা ঘটে। এ ঘটনায় হামলার শিকার ডেইলি স্টারের মানিকগঞ্জ প্রতিনিধি জাহাঙ্গীর আলম বিশ্বাস বাদি হয়ে ঘিওর থানায় মামলা করেছেন। মামলার এজাহার সূত্রে জানা গেছে, ঘিওর উপজেলার বড়কুষ্টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী মো: জাফরের বিরুদ্ধে নানা অভিযোগে এনে স্থানীয়রা মানববন্ধন কর্মসূচির আহ্বান করেন। এই কর্মসূচির সংবাদ সংগ্রহ করতে গেলে জাফরের ৭-৮ জন সন্ত্রাসী সাংবাদিকদের ওপর হামলা চালায়।
ঘিওর (মানিকগঞ্জ) সংবাদদাতা।

কিশোরগঞ্জে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মধ্যে জেলা প্রশাসকের ত্রাণ
নীলফামারীর কিশোরগঞ্জে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ও অতিবৃষ্টিতে পানিবন্দী ১১৬টি পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেছেন। রোববার দুপুরে কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নে উপস্থিত হয়ে জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল, ১ কেজি মসুর ডালসহ বিভিন্ন খাদ্যসামগ্রী তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকসানা বেগম। তিনি জানান, গত শনিবার রাতে প্রবল বর্ষণের সময় ঘূর্ণিঝড়ে ১০টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়। এর পাশাপাশি অতিবৃষ্টিতে পানিবন্দী হওয়া ১০৬টি পরিবারের মধ্যে এ ত্রাণ বিতরণ করা হয়। সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা।

মান্দায় প্রতিপক্ষের হামলায় বৃদ্ধের মৃত্যু : আটক ২
নওগাঁর মান্দায় জমিসংক্রান্ত পূর্বশত্রুতা ও বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় বয়েজ উদ্দিন (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। রোববার দুপুরে উপজেলার কালিকাপুর ইউনিয়নের চকগৌরী সোনারপাড়া গ্রামে হামলার এ ঘটনাটি ঘটে। নিহত বয়েজ উদ্দিন ওই গ্রামের মৃত জেহের আলীর ছেলে। ঘটনায় হাবিবুর রহমান (৬৫) ও সুলতান (৩০) নামে দুইজনকে আটক করেছে থানা পুলিশ। হত্যার ঘটনায় বৃদ্ধের ছেলে মামুন অর রশিদ বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। মান্দা থানার পরিদর্শক (তদন্ত) তারেকুর রহমান সরকার জানান, তদন্তসাপেক্ষে জানা যাবে কিভাবে ও কী দিয়ে আঘাত করে হত্যা করা হয়েছে। এখন ভালো বোঝা যাচ্ছে না। তবে বৃদ্ধের ছেলের দাবিÑ দেশীয় অস্ত্র দিয়ে আঘাতে মৃত্যু হয়েছে। মান্দা (নওগাঁ) সংবাদদাতা।

শাহজাদপুরে পাচারের সময় ফেয়ার প্রাইসের ৮ টন চালসহ আটক ৩
সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরীতে পাচারের সময় দরিদ্রদের জন্য বরাদ্ধকৃত ফেয়ার প্রাইস (১০ টাকা কেজি) আট টন চালসহ তিনজনকে আটক করেছে থানা পুলিশ। আটককৃতরা হলোÑ উল্লাপাড়া উপজেলার পাড় সোনতলা গ্রামের মতিয়ার রহমানের ছেলে ট্রাকচালক রুবেল (৩০), একই গ্রামের মোক্তার হোসেনের ছেলে হেলপার আলম (৩৬) এবং উপজেলার নাগ রৌহা গ্রামের কামরুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (৪৫)। ট্রাকভর্তি চালসহ তাদেরকে থানা হেফাজতে রাখা হয়েছে। এ ব্যাপারে ছয়জনকে আসামি করে শাহজাদপুর থানায় মামলা দায়ের করেছেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মনিরুল হক। শাহজাদপুর (সিরাজগঞ্জ) সংবাদদাতা।

নোয়াখালীতে ভুয়া এনএসআই কর্মকর্তা আটক
নোয়াখালীর সোনাইমুড়ীতে শরিফুল হাসান(২১) নামে এক ভুয়া এনএসআই কর্মকর্তাকে পুলিশ আটক করেছে। এ সময় তার কাছ থেকে ভুয়া পরিচয়পত্র উদ্ধার করা হয়। আটক শরিফুল হাসান জয়াগ ইউনিয়নের মাওতলা গ্রামের সানা উল্লার ছেলে। শনিবার রাতে জয়াগ ইউনিয়নের থানার হাট বাজার থেকে তাকে আটক করা হয়। পুলিশ সূত্রে জানা যায়, এনএসআই’র কর্মকর্তা পরিচয় দিয়ে শরিফুল হাসান থানারহাট এরিয়াসহ বিভিন্ন স্থানে মানুষকে ভয়ভীতি দেখিয়ে টাকা দাবি ও হাতিয়ে নিত। গোপন সংবাদের ভিত্তিতে সোনাইমুড়ী থানার এসআই আমির হামজা সঙ্গীয় ফোর্স নিয়ে থানার হাট থেকে তাকে আটক করে। নোয়াখালী সংবাদদাতা।


আরো সংবাদ



premium cement
মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে?

সকল