২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শাজাহানপুরে নার্সারি ডুবে কোটি টাকার ক্ষতি

-

কয়েক দিনের টানাবর্ষণে বগুড়ার শাজাহানপুর উপজেলার শাহ্নগর, বিহিগ্রাম, বড়পাথার গ্রাম ও তার পার্শ্ববর্তী এলাকার সবজি চারা নার্সারি ও বীজতলা ডুবে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কৃষকরা।

জানা গেছে, কয়েক দিনের টানাবর্ষণে নার্সারি ও বীজতলা রক্ষায় কৃষকরা জমির আইল বেঁধে পানি নিষ্কাশন করে রক্ষার চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। 

শাহ্নগর গ্রামের বেলাল হোসেন, আফতাব হোসেন, দুদু মিয়া, নাইম হোসেন, দুরুলিয়া গ্রামের লাল মিয়া, চোপীনগর গ্রামের রতন মিয়া, বিহিগ্রামের মামুনুর রশিদ, বড়পাথার গ্রামের আব্দুল কাফি, সবজি চারা নার্সারি বর্ষার পানিতে তলিয়ে গেছে। দুই-চার দিনের মধ্যেই চারাগুলো পচে যাবে। তাদের বড় অঙ্কের ক্ষতি হয়েছে। 

শাহ্নগর সবজি চারা নার্সারি মালিক সমিতির সভাপতি আমজাদ হোসেন জানিয়েছেন, করোনা মহামারীর কারণে অন্যান্য পেশাজীবীদের মতো সবজি চারা নার্সারি মালিকেরাও ক্ষতিগ্রস্ত হয়েছেন। তার ওপর প্রবল বর্ষণে নার্সারি ও বীজতলা তলিয়ে যাওয়ায় ক্ষতিগ্রস্ত কৃষকেরা দিশেহারা হয়ে পড়েছেন। 

শাজাহানপুর উপজেলা কৃষি কর্মকর্তা নূরে আলম জানিয়েছেন, ইতোমধ্যেই নিমজ্জিত সবজি চারা নার্সারি, বীজতলা এবং অন্যান্য ফসলের ক্ষয়ক্ষতির প্রতিবেদন তৈরি করে অধিদফতরে পাঠানো হয়েছে। ক্ষতিগ্রস্তদের জন্য সরকারি বরাদ্দ পাওয়া গেলে তা কৃষকের হাতে পৌঁছে দেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement
বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা ভাঙ্গায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

সকল