২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

পরিশুদ্ধ ইভিএমে চাঁদপুর পৌরসভার নির্বাচন চায় বিএনপি

-

আসন্ন চাঁদপুর পৌরসভার নির্বাচনে জাতীয়তাবাদী দলের মনোনীত মেয়রপ্রার্থী আক্তার হোসেন মাঝির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার রাতে বিপনীবাগ আক্তার মাঝির ধানের শীষ প্রতীকের নির্বাচনী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। চাঁদপুর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও চাঁদপুর পৌরসভার নির্বাচনে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক সলিমুল্লাহ সেলিম ও মেয়রপ্রার্থী আক্তার হোসেন মাঝি সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।
এ সময় তারা বলেন, ইভিএম মেশিনে যেভাবে সফটওয়ার সেট করা হবে সেইভাবেই ভোটগ্রহণ হবে। ইভিএম একটা কারসাজির একটা বাক্স। আমরা কারসাজি মার্কা ইভিএম মেশিন চাই না, সঠিক ও পরিশুদ্ধ ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হোক, আমরা সেটাই চাই।
মেয়রপ্রার্থী আক্তার হোসেন মাঝি বলেন, ইভিএমের বিরোধিতা করা হচ্ছে বিশ্বের বিভিন্ন দেশে। এর মাধ্যমে ভোট কারচুপি হয়। আক্তার মাঝিকে নিয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ে গিয়েছিলাম। সেখানে দেখলাম একজন ভোটার গোপন কক্ষে গিয়ে ইভিএমে ভোট দিলেন ‘জ’তে, ভোট গেল ‘ঘ’তে। আমরা আপত্তি জানিয়েছি।
চাঁদপুর পৌরসভার ভোট হবে ইভিএমে। ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ইভিএম মেশিন তৈরি করা হয়েছে। সেই মেশিন দিয়ে চাঁদপুর পৌরসভার নির্বাচন করতে আমরা জোর দাবি জানিয়েছে। সেখানে আওয়ামী লীগের প্রার্থী জিল্লুর রহমান জুয়েল নিজেই উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ