২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ছাগলনাইয়ায় সংস্কারের মেয়াদ শেষ হলেও শুরু হয়নি সড়কের কাজ

-

৪২ লাখ টাকা ব্যয়ে ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নের দক্ষিণ মন্দিয়া সড়ক মেরামতের কার্যাদেশের নির্ধারিত সময় শেষ হওয়ার পরও কাজ শুরু হয়নি। এর ফলে দুর্ভোগ কমছে না এলাকাবাসীর। খানাখন্দকে ভরা সড়কে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন ও পথচারী। সংশ্লিষ্ট ঠিকাদার ও উপজেলা প্রকৌশলী বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শুরু করা যায়নি বলে জানিয়েছেন।
সূত্র জানায়, উত্তর মন্দিয়া থেকে দক্ষিণ মন্দিয়া পর্যন্ত সড়কটি কয়েক বছর ধরে সংস্কার না হওয়ায় কয়েক বছর ধরে চলাচল অনুপোযোগী হয়ে পড়েছে। সরকার এক হাজার ৩৯৫ মিটার সংস্কারে ৪২ লাখ ৪৩ হাজার টাকা বরাদ্দ রেখে কারপেটিং ও ১৩৮মিটার প্যালাওয়াল দেয়াল নির্মাণের কার্যাদেশ দিয়েছে গত বছরের ৪ ডিসেম্বর। মীর হোসেন এন্টারপ্রাইজ ও তুলিতুশি এন্টারপ্রাইজ কাজ পায়। চলতি বছরের ২৯ জুলাইয়ের মধ্যে কাজটি শেষ করার কথা থাকলেও এখনো সড়কটি সংস্কারের কাজই শুরু করেনি ঠিকাদার। স্কুল-কলেজ-মাদরাসাগামী শিক্ষার্থীসহ এলাকাবাসীকে বাধ্য হয়ে ওই সড়কে চলাচল করতে হচ্ছে।
জানতে চাইলে ঠিকাদার মামুন জানান, বৃষ্টির কারণে সড়কটির কাজ শুরু হয়নি, সহসা শুরু হবে।
ছাগলনাইয়া উপজেলা প্রকৌশলী নজিবুর রহমান ঠিকাদারের সাথে সুর মিলিয়ে বলেছেন, বৃষ্টির কারণে কাজ শুরু হয়নি, আগামী এক সপ্তাহের মধ্যে শুরু হবে।
ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী এলাকাবাসীর দুর্ভোগের কথা স্বীকার করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামীণ জনগণের জীবনমান উন্নয়ন ও মানুষের কষ্ট লাঘবের জন্য সড়কটি সংস্কারের জন্য টাকা দিলেও ঠিকাদারের অবহেলায় মানুষ কষ্ট করবে এটা আমরা মেনে নেবো না। আমি ঠিকাদারকে নির্দেশ দিয়েছি দ্রুত কাজ শুরু করার জন্য। কাজ শুরু করতে ব্যর্থ হলে এলাকাবাসীকে দুর্ভোগ দেয়ার অভিযোগে তাকে আইনের আওতায় আনা হবে।

 


আরো সংবাদ



premium cement