২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
ভিজিডির চাল আত্মসাৎ

রানীনগরের একডালা ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

-

নওগাঁর রানীনগর উপজেলার একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ভিজিডির তিন হাজার ৯৪০ কেজি চাল উত্তোলন করে আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে রানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব এ বিষয়ে রোববার প্রজ্ঞাপন জারি করেছেন।
জানা গেছে, গত ৪ আগস্ট দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে রানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন একডালা ইউনিয়নের যাত্রাপুর গ্রামে অভিযান চালান। অভিযানে ওই গ্রামের জয়েন উদ্দীন, বাবু ও মজিবর রহমানের বাড়ি তল্লাশি করে ভিজিডির তিন হাজার ৯৪০ কেজি চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় পরের দিন ওই ইউনিয়ন পরিষদের সচিব সেলিনা আক্তার বাদি হয়ে ওই তিনজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। এ ছাড়া চেয়ারম্যান রেজাউল ইসলামের বিরুদ্ধে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিডির তিন হাজার ৯৪০ কেজি চাল উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন নওগাঁ জেলা প্রশাসক।


আরো সংবাদ



premium cement