২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গোপালগঞ্জে দেদার চলছে খাস জায়গা দখল করে ব্যবসা

-

গোপালগঞ্জ সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের গোলাবাড়িয়া বাজারসংলগ্ন এলাকায় রাস্তার পাশের খাস জায়গায় নির্মিত দোকানপাট সরিয়ে নেয়ার সরকারি নির্দেশনা উপেক্ষা করার অভিযোগ উঠেছে।
অভিযোগে জানা গেছে, গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কের গোলাবাড়িয়া-নিলখীর সড়কের সম্মুখভাগের পাশ দিয়ে সরকারি জায়গা অবৈধভাবে দখল করে ঘর তুলে দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা ও ভাড়া দিয়ে আসছে স্থানীয়রা। এরকম প্রায় ১৮টি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে সেখানে। গত সপ্তাহে দূর্গাপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এ সব ব্যবসা প্রতিষ্ঠান নিজ উদ্যোগে সরিয়ে নেয়ার অনুরোধ করেন। কিন্তু কোনো ব্যবসায়ীই এ পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে নেয়নি।
দূর্গাপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বরাত দিয়ে মৌখিকভাবে গোলাবাড়িয়া বাজার ও নিলখী রাস্তার সম্মুখের খাস জায়গায় নির্মিত প্রায় ১৮ দোকান ১৯ সেপ্টেম্বরের মধ্যে সরিয়ে নিতে ওই সব ব্যবসায়ীদের অনুরোধ জানিয়েছিলেন। কিন্তু এখনো পর্যন্ত কোনো দোকন ঘরই সরানো হয়নি। আমি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো।
সহকারী কমিশনার (ভূমি) মনোয়ার হোসেন বলেন, গোলাবাড়িয়া এলাকার ওই স্থাপনাগুলো অবৈধভাবে গড়ে উঠেছে। সেগুলো সরিয়ে নেয়ার জন্য বলা হয়েছে। বন্যা পরিস্থিতির জন্য তাদেরকে কিছুটা সময় দেয়া হয়েছিল। দ্রুতই সরেজমিন গিয়ে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

 


আরো সংবাদ



premium cement