২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

লালমোহনে যত্রতত্র এলপি গ্যাস বিক্রি : আতঙ্কে শহরবাসী

-

প্রয়োজনীয় নিরাপত্তাব্যবস্থা ও ফায়ার সার্ভিসের অনুমোদন ছাড়াই ভোলার লালমোহনে যত্রতত্র চরম ঝুঁকিপূর্ণভাবে বিক্রি হচ্ছে এলপি গ্যাস (সিলিন্ডার গ্যাস) ও পেট্রল-অকটেন। এতে করে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন পথচারীরা ও স্থানীয়রা।
লালমোহনের গজারিয়া, কর্তার হাট, চৌমহনী, রায়চাঁদ, হাফিজ উদ্দীন বাজার, আজাহার রোড, চতলা বাজার, লর্ডহার্ডিঞ্জ, মঙ্গল সিকদার বাজারসহ বিভিন্ন বাজারে ঘুরে দেখা গেছে, মুদি দোকান থেকে শুরু করে চায়ের দোকান, ফ্লেক্সিলোডের দোকান, প্লাস্টিক সামগ্রীর দোকান, টিনের দোকান, স্যানিটারিসহ যেকোনো দোকানের সামনে রাস্তার পাশে এলপি গ্যাস সাজিয়ে রেখে বিক্রি করা হচ্ছে। এর সাথে অনুমোদন ছাড়া পেট্রলও অবাধে বিক্রি হচ্ছে। এসব দোকানের বেশির ভাগেরই এলপি গ্যাস ও পেট্রল বিক্রি করার অনুমোদনপত্র নেই।
সূত্র মতে জানা গেছে, কোনো নিয়ম না মেনে শুধু ট্রেড লাইসেন্স নিয়ে আবার কেউ অনুমোদন ও অগ্নিনির্বাপক লাইসেন্স ছাড়াই জ্বালানি তেলের ব্যবসা চালিয়ে যাচ্ছে হরহামেশে। এসব দোকানে নেই আগুন নির্বাপক যন্ত্র। আর সেই যন্ত্র না থাকায় যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটলে তার প্রতিকারও জানা নেই। জনবহুল এলাকায় ঝুঁকিপূর্ণভাবেই এসব ব্যবসা চলছে। গ্রামগঞ্জের ছোট বড় বাজারে অবাধে এলপি গ্যাস বিক্রি হলেও দেখার যেন কেউ নেই। বাসাবাাড়তে এলপি গ্যাসের চাহিদা বৃদ্ধি পাওয়ার কারণেই যত্রতত্র নিয়মনীতির তোয়াক্কা না করে প্রকাশ্যে তা বিক্রি করা হচ্ছে।
লালমোহন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মিজানুর রহমান বলেন, এলপি গ্যাস (সিলিন্ডার গ্যাস) বিক্রি করতে হলে ব্যবসায়ীদের লাইসেন্স নিতে হবে। আর এ লাইসেন্স দেবেন বিভাগীয় ইন্সপেক্টর বা জেলা কর্মকর্তা।



আরো সংবাদ



premium cement
ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ সুইডেনে বসবাসের অনুমতি বাতিল কুরআন পোড়ানো শরণার্থীর ভালো আছেন খালেদা জিয়া

সকল