২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

উজিরপুরে প্রতিবন্ধী ও বয়স্ক ভাতা দেয়ার নামে টাকা আদায়

-

বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা বরাদ্দের নামে ঘুষ নেয়ার প্রতিবাদে বরিশালের উজিরপুরে পার্বতী রানী নামে এক নারী ইউপি সদস্যের অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ভুক্তভোগীসহ এলাকাবাসী। অভিযুক্ত ইউপি সদস্য উপজেলার শোলক ইউনিয়ন পরিষদের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সদস্য। শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে ওই ইউপির শোলক গ্রামের তেঁতুলতলা নামক স্থান থেকে শুরু হওয়া বিক্ষোভ মিছিলটি গ্রামের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে। এ সময় বিক্ষোভকারীরা ঘুষ আদায় করা পার্বতী রানীকে ইউপি সদস্য পদ থেকে অপসারণ করে তার বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান। বিক্ষোভ মিছিলে ভুক্তভোগী পরিবারগুলোর সদস্যসহ গ্রামের পাঁচ শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করেন।
এর আগে নারী ইউপি সদস্য পার্বতী রানীর ঘুষবাণিজ্যের ঘটনায় একটি বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন যুগিহাটী গ্রামের বাসিন্দা কামাল হোসেন হাওলাদার ও লিটন সরদার। এতে ক্ষিপ্ত হয়ে ওই ইউপি সদস্যের স্বামী দিলীপ দাস, ছেলে প্রদীপ দাস ও সজীব দাস মিলে গত শুক্রবার তাদের ওপর হামলা চালায়। ওই হামলায় আহত কামাল হোসেন হাওলাদার বাদি হয়ে উজিরপুর মডেল থানায় তাদের বিরুদ্ধে একটি মামলাও দায়ের করেছেন।
উজিরপুর মডেল থানার ওসি জিয়াউল আহসান জানান, লিখিত অভিযোগ পাওয়ার পরই ঘটনা তদন্তে পুলিশের একটি টিম কাজ শুরু করেছে। একই সাথে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।

 


আরো সংবাদ



premium cement