২৮ অক্টোবর ২০২০

ভাণ্ডারিয়া পৌরশহরে সংস্কারের পরও সড়কের বেহাল দশা

-

পিরোজপুরের ভাণ্ডারিয়া পৌরশহরে টিঅ্যান্ডটি সড়কটি কিছুদিন আগে সংস্কার করা হলেও আবার খানাখন্দে ভরে গেছে। এতে করে পৌরবাসীর চলাচলে মারত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে।
খোঁজ নিয়ে জানা যায়, পৌর শহরের সাথে সংযোগ বাসস্ট্যান্ড হয়ে টিঅ্যান্ডটি নামক গুরুত্বপূর্ণ রাস্তাটি ৮ মাস আগে স্থানীয় এক ঠিকাদার দায়সারাভাবে সংস্কার করেন। কিন্তু বর্তমানে ওই রাস্তার বিভিন্ন জায়গায় ছোট-বড় গর্ত হয়ে যাচ্ছেতাই অবস্থার সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতেই রাস্তার বিভিন্ন অংশ পানিতে ডুবে যায়। এতে পথচারী, রিকশা, ভ্যান, অটোরিকশা যাতায়াতেও চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। রাস্তাটিতে পানি জমে থাকায় দেখে মনে হবে ডোবা-নালা। এই রাস্তায় চলতে গিয়ে প্রতিনিয়ত আটকা পড়ছে সবজি ও চালের মালবাহী ট্রাক। বড় বড় গর্তে পানি জমে থাকায় এ রাস্তা দিয়ে হেঁটে চলার মতো কোনো পরিবেশ নেই। পানি নিষ্কাশনের জন্য সড়কের পাশে ড্রেনের ব্যবস্থা থাকলেও তা পরিষ্কারের কোনো উদ্যোগ নেই।
পৌরসভার বাসিন্দা মনির হোসেন বলেন, আমরা নিয়মিত ট্যাক্স ভ্যাট দিচ্ছি কিন্তু কোনো সেবা পাচ্ছি না। এই রাস্তা দিয়ে প্রতিদিন মালবাহী ট্রাকসহ হাজার হাজার মানুষ প্রাণের ঝুঁকি নিয়ে ছোটাছুটি করছে কিন্তু দেখার যেন কেউ নেই। পৌরশহরের টিঅ্যান্ডটি সড়কের বাসিন্দা ডিম ব্যবসায়ী মঞ্জু কবিরাজ জানান, রাস্তার বড় গর্তে ছিটকে পড়ে তার ডিমের সাজিসহ পড়ে সব ডিম ভেঙে নষ্ট হয়ে যায় এবং তার বিপুল টাকার ক্ষতি হয়।

 


আরো সংবাদ