২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় যৌন হয়রানির অভিযোগে বরখাস্ত হচ্ছেন বিয়ামের ২ শিক্ষক

-

বগুড়া বিয়াম মডেল স্কুল ও কলেজের প্রাক্তন দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ তদন্তে জেলা প্রশাসন গঠিত কমিটি অভিযোগের সত্যতা পাওয়ায় দুই শিক্ষককে স্থায়ীভাবে বরখাস্তের সুপারিশ করেছে। তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ বলেছেন, তদন্ত প্রতিবেদন বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালকের কাছে পাঠানো হচ্ছে। এ ব্যাপারে তিনিই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। এর আগে অভিযুক্ত দুই শিক্ষক বাংলা বিভাগের প্রভাষক আব্দুল্লাহ আল মাহমুদ ও ইংরেজি বিভাগের প্রভাষক আব্দুল মোত্তালিবকে সাময়িক বরখাস্ত করেন কলেজ কর্তৃপক্ষ।
যৌন হয়রানির ঘটনায় গঠিত তদন্ত কমিটির পক্ষ থেকে এই সুপারিশের ভিত্তিতে স্কুল ও কলেজ পরিচালনা পর্ষদের সভায় দুই শিক্ষককে চাকরি থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। গত বৃহস্পতিবার বিকেল থেকে রাত পর্যন্ত বগুড়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের সভাপতি ও জেলা প্রশাসক জিয়াউল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ জানান, তদন্ত কমিটি অভিযোগের সত্যতা পেয়েছে। তদন্ত শেষে কমিটি দুই শিক্ষককে সর্বোচ্চ শাস্তি প্রদানের সুপারিশ করে জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন জমা দিয়েছে। বৃহস্পতিবার পরিচালনা পর্ষদের সভায় সর্বসম্মতিক্রমে তদন্ত কমিটির প্রতিবেদন আমলে নিয়ে ওই দুই শিক্ষককে চূড়ান্ত বরখাস্ত করার লিখিত সুপারিশ বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালকের কাছে পাঠানোর সিদ্ধান্ত হয়।


আরো সংবাদ



premium cement