২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ঘোড়াশালে রেলের জায়গা দখলে নিয়ে বালুর ব্যবসা

-

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার শীতলক্ষ্যা নদীর দু’টি রেলসেতুর পাড় দখল করে মনির হোসেন মোল্লা নামে স্থানীয় এক যুবলীগ নেতা বালু আড়ৎ তৈরি করেছেন বলে জানা গেছে। নদীর পাড়ের রেলসেতুর একাধিক পিলার জুড়ে বালু জমিয়ে রাখায় ঝুঁকিতে রয়েছে সেতু দু’টি।
স্থানীয় সূত্র জানায়, ঘোড়াশাল পৌর যুবলীগের সভাপতি মনির হোসেন মোল্লা দলীয় প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে নদীর তীরঘেঁষা রেলের জমিতে অবৈধভাবে বালুর ব্যবসায় করে আসছেন। বালুর আড়ৎ থেকে কয়েক মিনিট পর পর ট্রলি ও ট্রাক দিয়ে বালু অন্যত্র আনানেয়ার সময় বাহনের আঘাতে ক্ষতিগ্রস্ত হচ্ছে রেলসেতুর একাধিক পিলার। দীর্ঘদিন ধরে বালু ব্যবসায় চালিয়ে গেলেও কোনো ব্যবস্থা নেয়নি স্থানীয় প্রশাসন। তাতে হুমকির মুখে পড়েছে শীতলক্ষ্যা নদীর রেলসেতু দু’টি। এ ছাড়া ঘোড়াশাল-পলাশ আঞ্চলিক সড়ক দিয়ে বালু আনানেয়ার কারণে সড়কজুড়ে সৃষ্টি হয়েছে ধুলাবালির। বালিতে আশপাশের ব্যবসাপ্রতিষ্ঠানও ক্ষতিগ্রস্ত হচ্ছে।
সরেজমিন দেখা যায়, শীতলক্ষ্যা নদীর তীরঘেঁষা রেল সেতুর প্রায় দুই একর জমি দখল করে যুবলীগ নেতা মনির হোসেন মোল্লা ১০ থেকে ২০ ফুট উঁচু করে বালু জমিয়ে রেখেছেন। সেতুর পিলারের চারপাশ আবদ্ধ হয়ে পানি ও বালু জমে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে পিলার ও এর চারপাশ।
উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে সরেজমিন পরিদর্শন করে সংশ্লিষ্টরা জানান, স্থানীয় যুবলীগ নেতা মনির হোসেন মোল্লা বালু জমিয়ে দীর্ঘদিন ধরে ব্যবসা করছেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। এদিকে অবৈধ বালুর আড়ৎ দেয়ার বিষয়ে যুবলীগ নেতা মনির হোসেন মোল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি বালুর আড়তটি অন্যের বলে দাবি করেন। তিনি জানান, সড়কের কাজ চলাকালীন ঠিকাদাররা রেলসেতুর পাশে বালু জমিয়ে রাস্তার কাজ করছিলেন। এসব বালুর ব্যবসার সাথে তার কোনো সম্পৃক্ততা নেই।


আরো সংবাদ



premium cement