২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কুমারখালীর হাতি সাঁকোয় জলাবদ্ধতা

-

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নে দুর্ভোগের অপর নাম রেলওয়ের হাতি সাঁকো। নন্দলালপুর ইউনিয়নের মনোহরপুর ও সদরপুর গ্রাম আর কয়া ইউনিয়নের বাসিন্দারা এই সাঁকো দিয়ে যাতায়াত করে। হাতি সাঁকোর জলাবদ্ধতার কারণে বন্ধ হয়ে গেছে লক্ষাধিক মানুষের যোগাযোগ। জলাবদ্ধতা নিরসনে জনপ্রতিনিধিরা কোনো উদ্যোগ না নেয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ স্থানীয়দের।
জানা যায়, কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কের মুক্তিযোদ্ধা মোড় থেকে কয়া বাজার জিসি সড়কের এ রেল সাঁকোটির সাথে সংশ্লিষ্ট রাস্তাটিতে রেললাইন থাকায় জটিলতা বেড়েছে কয়েক গুণ। সড়কটিতে বারবার কার্পেটিংয়ের কাজ হলেও বর্ষা মৌসুমে জলাবদ্ধতার কারণে তা নষ্ট হয়ে যায়। সঠিক পদক্ষেপ না নেয়ায় শত শত একর জমি জলাবদ্ধতায় তলিয়ে গেছে। ক্ষতির মুখে পড়েছেন স্থানীয় কৃষকরা। তবে এলজিইডি নিজ উদ্যোগে হাতি সাঁকোর নিচে ঢালাই কাজ করলেও স্থায়ী জলাবদ্ধতা দূর করা সম্ভব হয়নি। স্থানীয়দের অভিযোগ, সড়কটিতে যানবাহন চলাচলে দুর্ভোগের শেষ নেই। পাশের দু’টি ইউনিয়নে উৎপাদিত কাঁচামাল বাজারজাত করতে কৃষকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।
উপজেলা এলজিইডি কর্মকর্তা মাহাবুবুর রহমান জানান, বিষয়টি তার জানা আছে। প্রকল্প হাতে নেয়া হয়েছে। সাঁকোর পাশ দিয়ে কয়া ইউনিয়নের রাস্তা হচ্ছে, ওটার সাথে সাঁকোর জলাবদ্ধতার সমস্যা দ্রুত সমাধান করা হবে।

 


আরো সংবাদ



premium cement