২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মহেশপুরে প্রাইভেট হাসপাতালে আরো এক প্রসূতির মৃত্যু

-

ঝিনাইদহের মহেশপুরে তিন দিনের ব্যবধানে আবার একটি ক্লিনিকে প্রসূতির মৃত্যু হয়েছে। উপজেলার নেপার মোড়ে একতা ক্লিনিকে তিন দিন আগে লাবনী খাতুন নামের এক কিশোরী গৃহবধূ সিজার অপরেশন করার সময় মারা যান। তিন দিন পর সোমবার সকালে নেপার মোড়ের মা ও শিশু হাসপাতালে মরিয়ম খাতুন (৩০) নামের এক মাকে সিজার অপারেশন করার সময় সন্তানটি বেঁচে গেলেও টেবিলেই মারা যান মা। মরিয়ম জিনজিরা পাড়ার সিকতার হোসেনের স্ত্রী।
রোগীর আত্মীয় মামুন জানান, রোববার রাতে তার বোনের প্রসব বেদনা উঠলে নেপার মোড়ের মা ও শিশু হাসপাতালে নিলে ডাক্তার সোহেল রানা তাকে দু’বার অপারেশন করেন। পরে সকালে মরিয়ম মারা যান।
মা ও শিশু ক্লিনিকের মালিক নাজমুল হুদা মনু জানান, রোগীকে রাতে ভর্তি করার পর সিজার করার সময় কিডনি ফেল করে।
এ দিকে সকালে রোগীর মৃত্যু হলেও দুপুরে ক্লিনিক মালিকদের সাথে সীমা ক্লিনিকের তিন তলায় বৈঠকে বসেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আঞ্জুমান আরা। এলাকাবাসীর প্রশ্নÑ হাসপাতালে মিটিং করার জন্য হলরুম থাকলেও কী কারণে তিনি মালিক সমিতির নেতাদের সাথে মালিকদের রুমে বসে মিটিং করেন। হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা আঞ্জুমান আরার কাছে প্রসূতির মৃত্যুর ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আপনার কাছে কেবল শুনলাম। কেউ এখনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, ডাক্তার ও ক্লিনিকের আনুষঙ্গিক বিষয়গুলো না থাকলে ক্লিনিক চালাতে দেবো না।
এ দিকে একটি সূত্র জানিয়েছে মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে অ্যানেসথেসিয়া ডাক্তার না থাকলে রোগী অপারেশন করা যাবে না। মিটিং শেষ না হতেই ভৈরবা বাজারের সিহাব প্রাইভেট হাসপাতালে এনেসথেসিয়া ডাক্তার ছাড়াই জনৈক আনিছুর রহমান ও মোসারেফ নামের এক ডাক্তার দিয়ে অপারেশন করা হয়।


আরো সংবাদ



premium cement