১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

কুমিল্লায় পেটে গজ রেখে সেলাই : দুই চিকিৎসকের বিরুদ্ধে মামলা

-

রোগীর পেটে গজ-ব্যান্ডেজ রেখেই সেলাই করে দেয়ার অভিযোগে কুমিল্লার বরুড়া পৌর এলাকার ফেয়ার হসপিটাল নামের একটি প্রাইভেট হাসপাতালের দুই চিকিৎসকের বিরুদ্ধে মামলা হয়েছে। রোববার কুমিল্লার আদালতে মামলাটি দায়ের করেন রোগীর ভাই তানজিদ সাফি অন্তর। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছে। মামলায় ওই হাসপাতালের ডা: মোহাম্মদ ইকবাল হোসাইন ও ডা: রাশেদ-উজ-জামান রাজিবকে আসামি করা হয়েছে।
মামলার বিবরণে জানা যায়, গত ১২ এপ্রিল রাতে বরুড়ার পৌর এলাকার বরুড়া গ্রামের কাশেম শফি উল্লার (কাজল) মেয়ের পেটে প্রচণ্ড ব্যথা হয়। ওই দিন রাতে স্বজনরা তাকে বরুড়া ফেয়ার হসপিটালে ভর্তি করান। পরে ১৩ এপ্রিলে ডা: মোহাম্মদ ইকবাল হোসাইনের তত্ত্বাবধানে ডা: রাশেদ-উজ-জামান রাজিব অপারেশন করেন। এ সময় পেটে গজ রেখে সেলাই শেষ করেন ডা: রাজিব। পরে রোগীর পেটে ব্যথা অনুভব হয়। ব্যথা কমাতে ডা: ইকবাল হাইপাওয়ার এন্টিবায়োটিক ওষুধ লিখে দেন। এভাবে তিন মাস চলার পরও রোগীর ব্যথা কমেনি। পরে রোগীর ভাই তানজিদ সাফি অন্তর তার বোনকে আলট্রাসনোগ্রাফি করান। এতে পেটে অস্বাভাবিক কিছু লক্ষ করা যায়। ১৮ জুলাই কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ডা: আজিজ উল্লাহ ও ডা: মাহমুদ আবার রোগীকে অপারেশনের পর পেটে গজ রেখেই সেলাই করার বিষয়টি প্রকাশ পায়।
অভিযোগের বিষয়ে ডা: মোহাম্মদ ইকবাল হোসাইন বলেন, অপারেশনের দিন তিনি ছিলেন না। রোগী যে দিন হসপিটাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি গেছে সেদিনও তিনি হসপিটালে ছিলেন না। তবে তিনি রোগীকে ওষুধ দিয়েছেন। রোগীর অপারেশন করেছেন ডা: রাজিব।
ডা: রাশেদ উজ-জামান রাজিব বলেন, ঘটনা যেহেতু চার মাস অতিক্রান্ত হয়েছে, তাই ফাইলপত্র দেখে বিস্তারিত জেনেই কথা বলব। এখন এ বিষয়ে কিছুই বলতে পারব না।


আরো সংবাদ



premium cement
বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা

সকল