২১ সেপ্টেম্বর ২০২০

ধুনটে দুই পরিবারের দ্বন্দ্বে চলাচলের রাস্তা বন্ধ

-

বগুড়ার ধুনট উপজেলায় দুই পরিবারের দ্বন্দ্বের জেরে সরকারি রাস্তায় বাঁশের বেড়া দেয়ায় এলাকাবাসীর চলাচলের পথ বন্ধ হয়ে গেছে। ঈদ আনন্দ উৎসবে উচ্চ শব্দে সাউন্ড বক্সে গান বাজানোকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে দ্বন্দ্বের জেরে এই বেড়া দেয়া হয়েছে বলে জানা গেছে।
জানা গেছে, উপজেলার ভূতবাড়ি গ্রামের মোগল শেখের ছেলে রুবেল হোসেন পেশায় একজন অটোভ্যান চালক। তিনি ঈদের পরের দিন প্রতিবেশী আবদুল বারিকের বাড়িতে সাউন্ড বক্সে উচ্চ শব্দে গান বাজাতে থাকেন। প্রচণ্ড শব্দ দূষণের ফলে প্রতিবেশীরা অতিষ্ঠ হয়ে পড়েন। এ কারণে রুবেলকে ভলিয়ম কমে দিয়ে গান বাজাতে বলেন প্রতিবেশী মোপাল শেখ। এ ঘটনা নিয়ে মোগল ও মোপালের পরিবারের লোকজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।
এ ঘটনার জেরে গত বুধবার সকালের দিকে মোপাল শেখ তার বাড়ির পাশে সরকারি কাঁচা রাস্তায় বাঁশের বেড়া দিয়ে চালচালের পথ বন্ধ করে দেন। এতে মোগল শেখের পরিবারের লোকজনসহ এলাকাবাসীর যাতায়াতে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। এ অবস্থায় মোগল শেখ তার বাড়ির পাশে একই রাস্তার কমপক্ষে ১০০ মিটার দূরে বাঁশের তৈরি আরো একটি বেড়া দেন। এতে মোপাল শেখের পরিবারের লোকজনসহ স্থানীয়দের চালাচলের বাঁধার সৃষ্টি হয়েছে।
উপজেলার ভাণ্ডারবাড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আতিকুল করিম আপেল বলেন, ভূতবাড়ি গ্রামের সরকারি ওই রাস্তা দিয়ে এলাকার কয়েক গ্রামের লোকজন চলাচল করে। দুই পরিবার বিরোধ করে রাস্তায় বেড়া দিয়ে চলাচলের পথ বন্ধ করে দিয়েছেন। উভয় পরিবারের সাথে কথা বলে বেড়া অপসারণ করার ব্যবস্থা নেয়া হবে।
ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত বলেন, এ বিষয়টি কেউ আমাকে বলেননি। তার পরও খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ