২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

মুরাদনগরে ২ লাখ টাকা চাঁদা না দেয়ায় ইউপি চেয়ারম্যানের লোকদের তাণ্ডব

-

কুমিল্লার মুরাদনগর উপজেলার টনকি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা জাকির হোসেনসহ আটজনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা হয়েছে। কুমিল্লার সিনিয়র ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান উর্মির ৮ নম্বর আমলি আদালতে গত বৃহস্পতিবার বিকেলে মামলাটি দায়ের করেন টনকি গ্রামের আবদুল হালিম মোল্লার ছেলে কাউছার আলম। ম্যাজিস্ট্রেট মামলাটি আমলে নিয়ে তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য পিবিআই কুমিল্লাকে নির্দেশ দেন।
মামলার আসামিরা হলেনÑ টনকি গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে জাকির হোসেন চেয়ারম্যান ও তার ভাই তৌফিকুল ইসলাম ওরফে আমির, মৃত আবদুস ছালামের ছেলে আল-আমিন, সফিকুল ইসলামের ছেলে ইলিয়াছ, হানিফ মিয়ার ছেলে ফাহাদ, মৃত আবুল কাশেমের ছেলে শরিফ মিয়া, মৃত আবদুর রহমানের ছেলে আলী আজম, গ্রামের হান্ডু মিয়ার ছেলে আবদুল কুদ্দুস এবং অজ্ঞাত আরো ১০-১২ জন।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, টনকি গ্রামের আবদুল হালিম মোল্লার ছেলে কাউছার আলম দীর্ঘ দিন ধরে বালু ব্যবসা করে জীবিকা নির্বাহ করছেন। তিনি ব্যবসা করতে ট্রেড লাইসেন্সের জন্য চেয়ারম্যান জাকির হোসেনের কাছে যান। কিন্তু চেয়ারম্যান যথাযথ প্রক্রিয়ায় ট্রেড লাইসেন্স না দিয়ে বালু ব্যবসা করতে হলে এককালীন দুই লাখ টাকা ও প্রতি মাসে ৩০ হাজার টাকা চাঁদা দিতে হবে বলে তাকে জানান এ অবস্থায় ট্রেড লাইসেন্স না নিয়ে তিনি চলে আসেন। ফলে বিভিন্ন স্থান থেকে ট্রাকে করে বালু আনা-নেয়ার পথে চেয়ারম্যানের লোকজন বাধা দেয়। পরে গত ৩ আগস্ট রাত ৯টার দিকে বালু বিক্রির হিসাব করার সময় চেয়ারম্যানের লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে ত্রাস সৃষ্টি করে কাওসার আলমসহ উপস্থিত লোকজনকে ঘিরে ফেলে। চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করলে আসামিরা কাউছার আলম ও উপস্থিত লোকজনকে কিল, ঘুষি, লাথি মারতে থাকে এবং কাউছারের পকেটে থাকা বালু বিক্রির ৪০ হাজার টাকা ছিনিয়ে নেয়। ৪ নম্বর আসামি ইলিয়াছ কাউছারের হাতে থাকা টর্চলাইট জোরপূর্বক নিয়ে যায়। তারা পিটিয়ে বাদি ও সাক্ষীদের জখম করে।
এ ব্যাপারে অভিযুক্ত টনকি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন বলেন, মামলা করেছে শুনেছি; কিন্তু কপি হাতে পাইনি। প্রতিহিংসামূলকভাবে একটি মহল আমার বিরুদ্ধে এগুলো করছে।
মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, চেয়ারম্যান জাকির হোসেনের বিরুদ্ধে মামলার বিষয়টি আমার জানা নেই। আদালত কোনো প্রকার সহযোগিতা চাইলে করা হবে। সম্প্রতি তার বিরুদ্ধে যে লিখিত অভিযোগ হয়েছে, তা আমার কাছে আসেনি। এলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement
দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু

সকল