২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মালামাল সরবরাহ না করেই ৪৯ লাখ টাকা বিল উত্তোলন

মিঠাপুকুর স্বাস্থ্য কমপ্লেক্স
-

রংপুরের মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪৯ লাখ টাকার মালামাল কেনায় ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাদের যোগসাজশে মালামাল সরবরাহ না করেই বিল উত্তোলন করেছে বলে অভিযোগ উঠেছে। এ ছাড়াও একই ঠিকাদারি প্রতিষ্ঠান পেয়েছে পাঁচটি কাজ।
স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ২০১৯-২০ অর্থ বছরে ওষুধপত্র, যন্ত্রপাতি, লিলেনসামগ্রী, গজ, ব্যান্ডেজ ও তুলা, ক্যামিক্যাল-রিএজেন্ট ও আসবাবপত্র (এমএসআর সামগ্রী) কেনার জন্য দরপত্র আহ্বান করা হয়। ছয়টি গ্রুপের মধ্যে মালামাল কেনার পাঁচটি কার্যাদেশ পায় রংপুরের মেধা কন্সস্ট্রাকশন এবং নিপুণ প্রযুক্তি নামে একটি প্রতিষ্ঠান। ১৫ কার্যদিবসের মধ্যে মালামাল সরবরাহের চুক্তিপত্র থাকলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত মালামাল পায়নি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। কিন্তু রহস্যজনক কারণে ৪৮ লাখ ৯৮ হাজার ৯৩৭ টাকা বিল উত্তোলন করে নিয়ে গেছে ঠিকাদারি প্রতিষ্ঠান।
মালামাল ক্রয় কমিটি সদস্য ডা: আব্দুল হালিম লাবলু বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠান ইতোমধ্যে সবগুলো বিল উত্তোলন করেছে। কিছু কিছু মালামাল সরবরাহ করা হয়েছে বলে দাবি করেন তিনি।
সরেজমিন মিঠাপুকুর স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে, মালামাল না থাকার কারণে রোগীরা নিজেরাই মালামাল কিনে চিকিৎসা নিচ্ছে। এ সময় কথা হয় ময়েনপুর ইউনিয়নের একজন রোগীর স্বজন সেফাউল ইসলামের সাথে। তিনি বলেন, চিকিৎসার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সে এসে কোনো মালপত্র পাচ্ছি না। সরবরাহ না থাকায় বাইরের ওষুধের দোকান থেকে জরুরি সামগ্রী কিনতে হচ্ছে।
অভিযোগের সত্যতা স্বীকার করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল হাকিম বলেন, মালামাল ক্রয়ের ছয়টি কাজের মধ্যে রংপুরের মেধা কন্সস্ট্রাকশন পাঁচটি ও নিপুণ প্রযুক্তি একটি পেয়েছে। তারা কিছু মালামাল সরবরাহ করেছে কিন্তু পুরো বিলের টাকা তাদের প্রদান করা হয়েছে। এ জন্য একটি অপ্রতিষ্ঠানিক চুক্তিপত্র করা হয়েছে তাদের সাথে।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল