১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

খানাখন্দে ভরা বরিশাল-ঢাকা মহাসড়ক, বাড়ছে দুর্ভোগ

-

সড়কপথে দক্ষিণাঞ্চলের একমাত্র প্রবেশপথ ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার জয়শ্রী বাসস্ট্যান্ড থেকে ভুরঘাটা বাসস্ট্যান্ড পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার সড়কের একবারে বেহাল অবস্থা। বিভিন্ন এলাকায় অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে। সড়কের বেশ কিছু এলাকায় দেখা দিয়েছে ছোট-বড় গর্ত। আবার কোথাও কোথাও সড়কের মাঝে ফুলে উঁচু হয়ে উঠেছে। ফলে প্রতিনিয়তই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।
সরেজমিন মহাসড়কের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, মহাসড়কের উজিরপুর উপজেলার জয়শ্রী বাসস্ট্যান্ড এলাকা ও সানুহার বাসস্ট্যান্ড থেকে বামরাইল বাসস্ট্যান্ড পর্যন্ত কমপক্ষে অর্ধশত স্থানে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। এ ছাড়া গৌরনদী থেকে ভুরঘাটা পর্যন্ত সড়কের শতাধিক স্থানে একই ধরনের গর্ত রয়েছে। সড়কের বহু জায়গায় উঁচু উঁচু হয়ে উঠেছে। এতে করে প্রতিনিয়ত এ মহাসড়কে কোনো-না-কোনো যান দুর্ঘটনার শিকার হচ্ছে।
এ মহাসড়ক দিয়ে চলাচলকারী মালবাহী ও যাত্রীবাহী পরিবহন চালকরা জানান, মহাসড়কের জয়শ্রী থেকে ভুরঘাটা পর্যন্ত বিভিন্ন এলাকায় ছোট-বড় অসংখ্য গর্ত রয়েছে। চলন্ত গাড়ির চাকা গর্তের মধ্যে পড়ে ইঞ্জিন ও টায়ার-টিউবে সমস্যা হচ্ছে। পাশাপাশি যাত্রীদের চরম ভোগান্তির সৃষ্টি হচ্ছে। একাধিক মোটরসাইকেল চালক জানান, বৃষ্টি নামলেই মহাসড়কের গর্তে পানি জমে থাকে। ফলে ঠিকমতো গর্ত দেখা যায় না। এমন পরিস্থিতিতে বাইকের গতি কম থাকলেও গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হতে হচ্ছে। এ ছাড়াও বড় যানগুলো মোটরসাইকেল আরোহীদের গর্তে জমে থাকা পানি ছিটিয়ে ভিজিয়ে দিচ্ছে। এতে করে ভোগান্তি বাড়ছে ছোট যান চালকদের।
গৌরনদী হাইওয়ে থানার ওসি মুজাহিদুল ইসলাম জানান, বরিশাল-ঢাকা মহাসড়কে সৃষ্টি হওয়া খানাখন্দের কারণে ইতোমধ্যে কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। বিষয়টি বরিশাল সড়ক জনপথ বিভাগকে অবহিত করা হয়েছে।
বরিশাল সড়ক ও জনপথের উপসহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম জানান, তিন বছর আগে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে সড়কটি সংস্কার করা হয়েছিল। ঠিকাদারি প্রতিষ্ঠানের সাথে সড়ক সংস্কারের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। বিভাগীয়ভাবে সড়কটি সংস্কারকাজ চলমান আছে বলে তিনি উল্লেখ করেন।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল