২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

হাজীগঞ্জে বাজারে আগুন : ১৪ ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই

-

চাঁদপুরের হাজীগঞ্জ পূর্ব বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে বেশ কয়েকটি মুদি দোকান, হার্ডওয়্যারের গোডাউনসহ ১৪টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। ফায়ার সার্ভিস সাড়ে তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। রোববার দিনগত রাত আনুমানিক ১টার দিকে বাজারের টিনপট্টির ভাই ভাই স্টোর নামের দোকান থেকে আগুনের সূত্রপাত।
আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে খোরশেদ, কারী, আবুল বাশার, অনিল সাহা, মান্নান, তফুর দোকান। এ ছাড়াও ফাতেমা এন্টারপ্রাইজ, লেপতোষকের দোকান, একটি খাবার হোটেল, হার্ডওয়্যার ও মুদি মালামালের গোডাউন, হোগলার দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হন অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন, হাজীগঞ্জ পৌরমেয়র আ স ম মাহবু-উল-আলম লিপন, হাজীগঞ্জ থানার ওসি আলমগীর হোসেন রনি ও ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।
হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ আশফাকুল আলম চৌধুরী জানান, আগুনে ১৩-১৪টি দোকান ও গোডউন পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই বলা যাচ্ছে না। তবে কোটি টাকার বেশি হবে বলে ধারণা করা হচ্ছে।
ফায়ার সার্ভিস চাঁদপুর উত্তর স্টেশনের সহকারী উপপরিচালক মো: ফরিদ আহমেদ জানান, ধারণা করা হচ্ছে বিদ্যুৎতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। ফায়ার সার্ভিস হাজীগঞ্জ, কচুয়া, শাহরাস্তি ও চাঁদপুরের ছয়টি ইউনিট রাত ২টা থেকে প্রায় সাড়ে তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে।
হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়া জানান, আগুনে পুড়ে যাওয়া ব্যবসাপ্রতিষ্ঠানগুলো সরজেমিন তদন্ত করে তালিকা করে আর্থিক সহযোগিতা করা হবে।


আরো সংবাদ



premium cement