৩০ সেপ্টেম্বর ২০২০

হাজীগঞ্জে বাজারে আগুন : ১৪ ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই

-

চাঁদপুরের হাজীগঞ্জ পূর্ব বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে বেশ কয়েকটি মুদি দোকান, হার্ডওয়্যারের গোডাউনসহ ১৪টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। ফায়ার সার্ভিস সাড়ে তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। রোববার দিনগত রাত আনুমানিক ১টার দিকে বাজারের টিনপট্টির ভাই ভাই স্টোর নামের দোকান থেকে আগুনের সূত্রপাত।
আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে খোরশেদ, কারী, আবুল বাশার, অনিল সাহা, মান্নান, তফুর দোকান। এ ছাড়াও ফাতেমা এন্টারপ্রাইজ, লেপতোষকের দোকান, একটি খাবার হোটেল, হার্ডওয়্যার ও মুদি মালামালের গোডাউন, হোগলার দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হন অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন, হাজীগঞ্জ পৌরমেয়র আ স ম মাহবু-উল-আলম লিপন, হাজীগঞ্জ থানার ওসি আলমগীর হোসেন রনি ও ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।
হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ আশফাকুল আলম চৌধুরী জানান, আগুনে ১৩-১৪টি দোকান ও গোডউন পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই বলা যাচ্ছে না। তবে কোটি টাকার বেশি হবে বলে ধারণা করা হচ্ছে।
ফায়ার সার্ভিস চাঁদপুর উত্তর স্টেশনের সহকারী উপপরিচালক মো: ফরিদ আহমেদ জানান, ধারণা করা হচ্ছে বিদ্যুৎতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। ফায়ার সার্ভিস হাজীগঞ্জ, কচুয়া, শাহরাস্তি ও চাঁদপুরের ছয়টি ইউনিট রাত ২টা থেকে প্রায় সাড়ে তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে।
হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়া জানান, আগুনে পুড়ে যাওয়া ব্যবসাপ্রতিষ্ঠানগুলো সরজেমিন তদন্ত করে তালিকা করে আর্থিক সহযোগিতা করা হবে।


আরো সংবাদ

আবুল হাসানাত আবদুল্লাহ আইসিইউতে ‘হাতিরঝিল থেকে উত্তরা পর্যন্ত ওয়াটার ট্রান্সপোর্ট চালুর প্রকল্প নেয়া হয়েছে’ প্রবাসী শ্রমিকদের স্বার্থ সহানুভূতির সাথে বিবেচনার আহ্বান তাহলে আদভানি-জোশীরা সেদিন মঞ্চে মিষ্টি বিলি করছিলেন কেন, প্রশ্ন আসাদউদ্দিন ওয়াইসির জালিয়াতি করে জামিন, ৫ জনের বিরুদ্ধে মামলা করার নির্দেশ হাইকোর্টের আইসিডিডিআর,বির প্রথম বাংলাদেশী নির্বাহী পরিচালক ড. তাহমিদ স্বাস্থ্যের দুর্নীতি বন্ধে দুদকের সুপারিশ বাস্তবায়নের অগ্রগতি জানতে চায় হাইকোর্ট দশ দিনে ভারতে গেল ৮০৫ মেট্রিক টন ইলিশ ফেনীতে ৩ বছরের শিশু ধর্ষিত বোয়ালখালীতে এইচএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা সিলেটে স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টামামলায় গ্রেফতার ৩

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)