৩০ সেপ্টেম্বর ২০২০
হিন্দুদের বাড়িতে হামলা

সাতক্ষীরায় যুবলীগ নেতাসহ পাঁচজনের নামে মামলা

-

সাতক্ষীরা শহরতলীর বাঁকাল খেয়াঘাট জেলেপাড়ায় হিন্দু সম্প্রদায়ের বাড়িতে বৃহস্পতিবার সন্ধ্যায় হামলা, ভাঙচুর, লুটপাট ও চারজনকে পিটিয়ে জখম করার ঘটনায় জেলা যুবলীগের আহ্বায়ক কাশেমপুরের আব্দুল মান্নানসহ পাঁচজনের নাম উল্লেøখ এবং অজ্ঞাত আরো ১৬ জনের বিরুদ্ধে সদর থানায় মামলা হয়েছে। বাঁকাল জেলেপাড়ার নিরঞ্জন মাখাল বাদি হয়ে শনিবার রাতে এ মামলা করেন।
ঘটনার বিবরণে জানা যায়, কোনো প্রকার কাগজপত্র ছাড়াই শহরের দক্ষিণ কাটিয়ার সানাউল্লাহ গাজীর ছেলে মুজিবর পেশকার বাঁকাল খেয়াঘাট জেলেপাড়ার পুলিন মাখালের কাছ থেকে ১৫ শতক জমি পাঁচ লাখ টাকায় মৌখিকভাবে কিনেছেন দাবি করেন। গত ৮ জুন রাতে মুজিবর পেশকারের ছেলে সৌরভ ওরফে শুভ, স্থানীয় রমিজ ড্রাইভার, তার ছেলে আলমগীর হোসেনসহ কয়েকজন তাদের পাড়ায় এসে রাতের মধ্যে হিন্দুদের দেশ ছেড়ে যাওয়ার হুমকি দেয়। তা না হলে যুবলীগ নেতা মান্নানের সহায়তায় তাদেরকে দেশছাড়া করার হুমকিও দেয়া হয়। একপর্যায়ে ৯ জুন সকালে তারা কয়েকজনের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে। বাধা দেয়ায় জয়দেব মাখাল, সহাদেব মাখাল, বিশ্বজিৎ মাখাল, শ্যামলী বিশ্বাস ও সরজিত কাজীকে পিটিয়ে জখম করে। তাদেরকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।
সাতক্ষীরা সদর থানার ওসি আসাদুজজামান যুবলীগ নেতা আব্দুল মান্নানসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা রেকর্ড হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)