২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

অপরাধীদের রুট শীতলক্ষ্যা-বুড়িগঙ্গা নৌপথ

-

অপরাধীদের নিরাপদ রুট শীতলক্ষ্যা-ধলেশ^রী-বুড়িগঙ্গা নৌপথ। প্রতিদিনই এ পথে ঘটছে বিভিন্ন অপরাধ। চাঁদাবাজি, মাদক, চোরাই কাঠ, পলিথিন পাচার ও অবৈধ বালু উত্তোলন এ পথে নিয়মিত ঘটনা। তবে নদীপথের পাহারাদার নৌপুলিশ সদস্যদের বেশির ভাগই ব্যস্ত থাকে কারেন্ট জাল আটক নিয়ে। কারেন্ট জালের রাঘববোয়াল সিন্ডিকেটের তালিকানুযায়ী একপক্ষের লোকদের ফ্যাক্টরিতে অভিযান এবং অন্যপক্ষের লোকদের সুবিধা দেয়ার অভিযোগও রয়েছে।।
জানা গেছে, রাজধানীতে প্রবেশ ও বের হওয়ার নদীপথে রয়েছে একাধিক নৌপুলিশ ফাঁড়ি। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো মুক্তারপুর নৌপুলিশ ফাঁড়ি। শিল্পনগরী নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জের সংযোগস্থল ধলেশ^রী নদী তীরে অবস্থিত এটি। নদীপথের মূল পয়েন্ট হওয়ায় অপরাধীদের ধরতে সতর্ক থাকতে হয় মুক্তারপুর নৌপুলিশ ফাঁড়িকে।
তবে জেলা প্রশাসন, র্যাব, কোস্টগার্ড, জেলা মৎস্য বিভাগ, নৌ-ফাঁড়ি ও ডিবি পুলিশের উদ্যোগে কারেন্টজাল দিনের পর দিন জব্দ করা হচ্ছে, আগুনে পোড়ানো হচ্ছে কিন্তু উৎপাদন বন্ধ হচ্ছে না।
মুক্তারপুর নৌপুলিশ ফাঁড়ির ওসি কবির হোসেন খান বলেন, নিয়মতান্ত্রিকভাবেই নিয়মিত অভিযান চলছে। জাল সরিয়ে ফেলা হলে আমরা যে জাল পোড়াচ্ছি সেগুলো কোথা থেকে আসে? আমরা কারেন্টজাল উদ্ধারে কারো পক্ষে-বিপক্ষে নেই। রাঘববোয়ালদেরও ছাড় দিচ্ছি না। তাদের সবার বিরুদ্ধে মামলা দিয়েছি।
জেলা মৎস্য কর্মকর্তা সুনীল মণ্ডল বলেন, আমাদের ইনফর্ম করেই অভিযান চালানো হয়। জালের দামের বিষয়ে তিনি বলেন, নৌপুলিশের কর্মকর্তার নির্দেশেই অবৈধ কারেন্টজালের দাম ৩০ টাকা ধরা হয়।

 

নারায়ণগঞ্জ সংবাদদাতা


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল