১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গোয়ালন্দে হাইওয়ে ওয়েট স্কেলের বেহাল দশা

-

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা কোর্ট চত্ব¡র এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কের ডিজিটাল ট্রাক ওজন স্কেলটি জরাজীর্ণ হয়ে পড়েছে। ট্রাক ওজন সময় সাপেক্ষ হওয়ায় যানজট লেগেই থাকছে সড়কটিতে। বিআইডব্লিউটিসির স্কেলটির দুই পাশের অ্যাপ্রোচ সড়কও জরাজীর্ণ ও স্কেলের কম্পিউটার বিকল হয়ে পড়ায় প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে সড়কে যাতায়াতকারী পরিবহনগুলোকে। যেখানে অটোমেটেড হওয়ার কথা সেখানে এনালগ পদ্ধতিতে হাতে লেখা রশিদ সরবরাহ করা হচ্ছে ওজনের। তাতে যানবাহনের বাড়তি চাপ সামলাতে না পারায় ঢাকা-খুলনা মহাসড়কে স্কেল এলাকায় ঘণ্টার পর ঘণ্টা যানজটের সৃষ্টি হচ্ছে।
সরেজমিন দেখা যায়, স্কেলটির দুই পাশের অ্যাপ্রোচ সড়কে খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে করে ওজন দিতে আসা মালবোঝাই ট্রাকগুলোকে অনেকটা ঘুরে স্কেলে উঠতে হচ্ছে। অনেক সময় সড়কের কাদা পানিতে গর্তের গভীরতা বুঝতে না পারায় চালকরা মালবোঝাই গাড়ি নিয়ে বিপাকে পড়ছে। অনেক সময় ট্রাকের কারণে মহাসড়কের পুরাটাই অবরুদ্ধ হয়ে পড়ছে। তাতে রেলগেট ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশের রাস্তা বন্ধ হয়ে ট্রেন চলাচলে ও হাসপাতালে জরুরি সেবা নিতে আসা রোগীদের পড়তে হচ্ছে বিড়ম্বনায়।
ভুক্তভোগীরা বলছেন, দ্রুত বিকল্প ব্যবস্থা চালু করা না হলে ঈদের আগে ও পরে যানবাহনের বাড়তি চাপে যানজট বেড়ে যাত্রীদের ভোগান্তি আরো কয়েক গুণ বেড়ে যাবে। সড়কে যাতায়াতকারী কয়েকজন বাসচালক ক্ষোভ প্রকাশ করে বলেন, এই স্কেল থেকে সরকারের প্রতিদিন লাখ লাখ টাকা আয় হলেও কর্তৃপক্ষের নজরদারি ও সংস্কারের অভাবে প্রতিনিয়তই ট্রাকচালকসহ অন্য বাসচালকদের দুর্ভোগে পড়তে হচ্ছে। স্কেলটি স্থাপনে সরকারের যেভাবে রাজস্ব আয় হয় সেভাবে কর্তৃপক্ষের নজরদারি নেই।
দৌলতদিয়া ঘাট বিআইডব্লিউটিসি ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, স্কেলের দুই পাশের অ্যাপ্রোচ সড়কে দ্রুত কাজ শুরু হবে। তা ছাড়া কম্পিউটারে কিছুটা সমস্যা সৃষ্টি হয়েছে তাও মেরামত করা হবে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জানানো হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে সব ঠিক হয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের

সকল