২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
ঠিকাদারের অবহেলার অভিযোগ

বগুড়ায় ভেসে গেছে ৩০ লাখ টাকার মাছ

-

বগুড়ার শেরপুরে ঠিকাদারের অবহেলার কারণে পুকুরের ৩০ লাখ টাকার মাছ ভেসে যাওয়ার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ওই ঠিকাদারের বিরুদ্ধে শেরপুর থানায় লিখিত অভিযোগ করেছেন মাছচাষি শাহ আলম।
অভিযোগ সূত্রে জানা যায়, শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের শালফা বাজার থেকে ভিটারচর গ্রামে চলাচলের রাস্তার পাশে প্রায় ৯ বিঘা জমির সরকারি পুকুর লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন ব্যবসায়ী শাহ আলম। এই পুকুরে প্রায় ৪০ লাখ টাকার পাবদা ও শিং মাছ চাষ করেন তিনি।
শাহ আলম ও তার ভাই শেরপুর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রফিক জানান, পুকুরের পাশ দিয়ে ভিটারচর গ্রামে যাওয়া-আসার রাস্তাসংলগ্ন একটি কালভার্ট রয়েছে। এ রাস্তাটি উন্নয়নের জন্য স্থানীয় সরকার বিভাগের কাজ চলমান রয়েছে। এর তদারকির দায়িত্বে রয়েছেন ঠিকাদার নাজমুল আলম খোকন। এ রাস্তার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ রয়েছে। পুকুরের পাশের কালভার্টটি সঠিকভাবে মেরামতের জন্য তারা ঠিকাদার নাজমুল আলম খোকনের সাথে কয়েক দফা যোগাযোগ করেছেন। কিন্তু তিনি কোনো কথাই আমলে নেননি। ক্ষতিগ্রস্ত মাছ ব্যবসায়ী শাহ আলম বলেন, আমি শেরপুর থানায় গত ১১ জুলাই অভিযোগ দায়ের করেছি। থানা পুলিশ বিষয়টি সাধারণ ডায়েরি করেছে।
ঠিকাদার নাজমুল আলম খোকন বলেন, এ রাস্তার কাজ সরকারিভাবে বুঝিয়ে দেয়া হয়েছে। অনিয়মের অভিযোগ সঠিক নয়। তার পরও যদি কালভার্ট মেরামত প্রয়োজন হয়, তা করে দেবো। শেরপুর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, তদন্ত করে আইন গত ব্যবস্থা নেয়া হবে।
এ দিকে অভিযুক্ত ঠিকাদারের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। তারা অবিলম্বে তাকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

 


আরো সংবাদ



premium cement

সকল